নীলফামারীতে নকল সার ও সার তৈরীর সরঞ্জাম জব্দ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৫ সেপ্টেম্বর॥
একটি নকল সার তৈরীর কারখানা থেকে ১০ মেট্রিকটন ভেজাল সার, সার তেরীর সরঞ্জাম জব্দ করেছে উপজেলা সার ও বীজ মনিটরিং সেলের সদস্যরা।
আজ সোমবার জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূঁইয়ার নেতৃত্বে উপজেলার কুন্দুপুকুর ইউনিয়নের মধ্য সুটিপাড়া গ্রামের আবু হানিফ চৌধুরীর একটি ভাড়া বাড়িতে স্থাপিত নকল সার তৈরীর কারখানায় অভিযান চালিয়ে ওই নকল সার ও সরঞ্জাম জব্দ করে। এসময় কারখানার মালিক দুই ভাই রফিকুল ইসলাম (৪০) ও হাফিজুর রহমানসহ (৪৫) কর্মচারীরা পালিয়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  মামুন ভূঁইয়া জানান, এলাকাবাসীর খবরে ওই নকল সার তৈরীর কারখানায় অভিযান চালানো হয়। এসময় বাড়িটি তালাবন্ধ থাকায় এলাকাবাসীকে সাথে নিয়ে প্রবেশ করে তৈরী ভেজাল সার দেখতে পাওয়া যায়। এসময় কারখানার মালিক রফিকুল ইসলাম ও হাফিজুর রহমানসহ কর্মচারীকে না পেয়ে তৈরী ভেজাল সার ও সার তেরীর সরঞ্জাম জব্দ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা ও উপজেলা সার, বীজ মনিটরিং সেলের সদস্য সচিব মাজেদুল ইসলাম বলেন,‘প্রায় এক মাস আগে ভ্রাম্যমান আদালতে শহরের কালিতলায় একটি নকল সার তৈরীর কারখানা সীলগালা ও মালিক রফিকুল ইসলামকে এক লাখ টাকা জরিমানাসহ ছয় মাসের কারাদ- প্রদান করা হয়। ওই মামলায় আপিলে জামিন পেয়ে পুণরায় গ্রামের একটি ভাড়া বাড়িতে নকল সার তৈরীর কারখানা স্থাপন করে সার তৈরী করছিল। গোপন সংবাদে সেখানে অভিযান চালানো হয়। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 8692819728134979705

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item