এমএসডিএফ স্কাউট গ্রুপের ডে-ক্যাম্প, তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৭ সেপ্টেম্বর॥
দুইদিন ব্যাপী এমএসডিএফ মুক্ত মহা দলের স্কাউট গ্রুপের ডে-ক্যাম্প, তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টায় নীলফামারী জেলা স্কাউট ভবনের পাশে সরকারী হাই স্কুলের (লাল ভবন) মাঠে এমএসডিএফ মুক্ত মহা দলের আয়োজনে ডে-ক্যা¤প, তাঁবুবাস ও দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন হয়। সংগঠনের নবাগত ১৮ জনকে দীক্ষা অনুষ্ঠানের মাধ্যমে স্কাউটের সদস্য ব্যাজ ও ৪ জন স্কাউট সদস্যকে স্ট্যান্ডার্ড ব্যাজ প্রদান করেন এমএসডিএফ বাংলাদেশের চেয়ারম্যান ও এমএসডিএফ মুক্ত মহা দলের ইউনিট লিডার মো. মারুফ খান।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এমএসডিএফ মুক্ত মহা দল রোভারে গ্রুপের সিনিয়র রোভার মেট দূর্গা রায়, সহকারী সিনিয়র রোভার মেট ইনজামাম-উল-হক নির্ণয়, মো. আসিফ আহসান, গার্ল-ইন রোভার মেট জান্নাতি আক্তার, সহকারী রোভার মেট আনিকা তাবাসুম প্রমুখ।
প্রথম দিন গতকাল বুধবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় ডে-ক্যাম্প এর শুভ উদ্বোধন করেন নীলফামারী জেলা স্কাউটের স¤পাদক মোজাহারুল হক ও শরীর চর্চা শিক্ষক ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ ও ফিফা সদস্য (রেফারি) ভূবন মোহন তরফদার।
সেইদিন রাতে সেখানে ক্যাম্প ফায়ার ও তাঁবু জলসার আয়োজন করা হয়। তাঁবু জলসায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী পৌর আওয়ামীলীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী জেলা রোভারের স¤পাদক কাজী এ.এম জাকিউল ইসলাম সিএএলটি, জেলা স্কাউটের স¤পাদক মোজাহারুল হক।
এমএসডিএফ বাংলাদেশের চেয়ারম্যান ও এমএসডিএফ মুক্ত মহা দলের ইউনিট লিডার মো. মারুফ খান জানান, দুইদিন ব্যাপী অনুষ্ঠানে স্কাউট আন্দোলনের মূলনীতি ও ইতিহাস, স্কাউট শপথ, আইন, চিহ্ন ও ব্যাজ, ক্রুমিটিং, পাইওনিয়ারিং, প্রাথমিক প্রতিবিধান, ভিজিল ইত্যাদি বিষয়ের উপর সেশন অনুষ্ঠিত হয়।
স্কাউটিং কার্যক্রম বেগবান করতে প্রশিক্ষণের কোন বিকল্প নেই। একজন দক্ষ ও নেতৃত্বশীল মানুষ হিসেবে গড়তে স্কাউট আন্দোলনের ভূমিকা অনস্বীকার্য। আজ দীক্ষা গ্রহণের মধ্য দিয়ে স্কাউট সদস্য হিসেবে বিশ্ব স্কাউট আন্দোলনে পদার্পন করেছে। যা একটি গুরুত্বপূর্ণ অধ্যায়।
সুতরাং একে ধারণ করে আত্ম উন্নয়ন, সমাজ উন্নয়ন সর্বোপরি দেশের উন্নয়ন ও কল্যাণে সবাইকে কাজ করে যেতে হবে। এসময় তিনি ছাত্র-ছাত্রী সকলকে স্কাউটিং মনে প্রাণে গ্রহণ করার আহবান জানান। 

পুরোনো সংবাদ

নীলফামারী 6066704663611107052

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item