ভীতি দুর করার উদ্দেশ্যে নীলফামারীতে গণিত উৎসব

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ সেপ্টেম্বর॥
ব্যতিক্রমী আয়োজনে নীলফামারীতে “গণিত উৎসব” হয়েছে বড় সংগলশী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।
আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ নীলফামারী কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট’র (সিডিপি) আয়োজনে আজ বুধবার সকালে উৎসবে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরিফ আহমেদ। 
বিশেষ অতিথি হিসেবে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুস সাত্তার, রুহুল আমীন ও নজরুল ইসলাম, বড় সংগলশী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাইলাতুন নাজনীন ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইদ্রিস আলী বক্তব্য দেন।
গুড নেইবারস নীলফামারী সিডিপি ব্যবস্থাপক কর্ণেলিউস দালবৎ’র সভাপতিত্বে উৎসবে আয়োজনের উদ্দেশ্য, লক্ষ্য তাৎপর্য তুলে ধরেন সংস্থাটির শিক্ষা ও সুরক্ষা বিষয়ক কর্মকর্তা রিফাত আল মাহমুদ।
উৎসবে অংশ নেওয়া সদর উপজেলার ৮টি প্রাথমিক এবং ৩টি উচ্চ বিদ্যালয়ের ৩৫০জন শিক্ষার্থীর মধ্যে ১১০জনকে পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রাপ্তদের মধ্যে ৮০জন প্রাথমিকের এবং ৩০জন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছে।
গুড নেইবারস নীলফামারী অফিস প্রধান কর্ণেলিউস দালবৎ জানান, শিক্ষার্থীদের মাঝে গণিত ভীতি দুর করার লক্ষ্যে উৎসবের আয়োজন করা হয়। যাতে করে গণিতকে আয়ত্বে নিতে পারেন শিক্ষার্থীরা।
এরআগে বিজ্ঞান উৎসব করা হয়েছিলো বলে জানান তিনি।
প্রসঙ্গত, ২০১৩সাল থেকে নীলফামারী সদর উপজেলার সংগলশী ইউনিয়নে শিশু অধিকার বিষয়ক কার্যক্রম পরিচালনা শুরু করে সংস্থাটি। এরমধ্যে পাঠদান, শিক্ষা সহায়তা, চিকিৎসা সেবা, আর্থিক সুবিধা, শিশু বান্ধব বিদ্যালয় তৈরিসহ বিভিন্ন কার্যক্রম করছে।
সংস্থার শিক্ষা ও সুরক্ষা বিষয়ক কর্মকর্তা রিফাত আল মাহমুদ জানান, ১১টি বিদ্যালয়ের নির্বাচিত ১৬৩৩জন শিশুকে সুবিধার আওতায় নেয়া হয়েছে।
পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করেন সংস্থাটির শিক্ষার্থীরা।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 656022600956362513

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item