নীলফামারীতে ৮৩৬ পূজামন্ডব

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৯ সেপ্টেম্বর॥
শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এবারে নীলফামারী জেলার প্রতিটি পূজামন্ডপ পাবে ৫০০ কেজি করে চাল। জেলার ৮৩৬ পূজামন্ডপে বিতরণের জন্য ৪১৮ মেট্রিক টন জিআর  চাল বরাদ্দ দিয়েছে সরকার।
আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে নীলফামারী জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা এ টি এম আখতারুজ্জামান  জানান, এবারে নীলফামারী জেলার ছয় উপজেলা ও চার পৌরসভা মিলে ৮৩৬  দূর্গাপূজার মন্ডবের তালিকা পাওয়া গেছে। এর মধ্যে নীলফামারী সদর উপজেলা ও পৌরসভা এলাকা মিলে মন্ডপ রয়েছে ২৭৮ টি, জলঢাকা উপজেলা ও পৌরসভা এলাকা মিলে মন্ডপ রয়েছে ১৬৪ টি, কিশোরীগঞ্জে মন্ডপ রয়েছে ১৪৪ টি, ডোমার উপজেলা ও পৌরসভা এলাকা মিলে মন্ডপের সংখ্যা ৯৩, সৈয়দপুর উপজেলা ও পৌরসভা এলাকা মিলে মন্ডপ রয়েছে ৮০ টি এবং ডিমলায় এবার মন্ডপের সংখ্যা ৭৭টি।
তিনি বলেন, সরকার শারদীয় দুর্গাপূজা আনন্দঘন পরিবেশে উদযাপনের লক্ষ্যে প্রত্যেক পূজামন্ডপে ভক্তদের  ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেয়। যা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ বরাবর প্রেরণের মাধ্যমে পূজামন্ডপগুলোতে প্রদানের ব্যবস্থা করা হয়েছে।
প্রসঙ্গত, নীলফামারীসহ দেশব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শুরু হবে ২৫ সেপ্টেম্বর। প্রতিমা বিসর্জন ৩০ সেপ্টেম্বর।

পুরোনো সংবাদ

নীলফামারী 5003001551640274974

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item