নীলফামারীতে ছোট কাকু ক্লাবের বাইসাইকেল পেল ২০ কিশোরী খেলোয়ার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ সেপ্টেম্বর॥
নীলফামারীতে ছোট কাকু ক্লাবের বাইসাইকেল পেল ২০ কিশোরী খেলোয়ার। আজ বুধবার বিকেলে জেলা শহরের শিক্ষা প্রতিষ্ঠান উদয়ন শিশু বিদ্যা পিঠ চত্ত্বরে আয়োজিত বর্ণাঢ্য এক অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে এসব বাইসাইকেল বিতরণ করেন ছোট কাকু ক্লাবের উদ্যোক্তারা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছোট কাকু ক্লাবের জনক চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ছোট কাকু নাটকের প্রধান চরিত্রের অভিনেতা ছোট কাকু আফজাল হোসেন, কালের কণ্টের সম্পাদক কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, জনপ্রিয় রবীন্দ্র সংঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, অভিনেতা শহিদুল আলম সাচ্চু, ফরিদুর রেজা সাগরের সহধর্মীনি কণা রেজা, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার জাকির হোসেন খান, আবৃত্তিকার আমিরুল ইসলাম, রেজানুর রহমান, সানাউল আরেফিন, খহিরুল ইসলাম তুফান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, কিশোরী ক্রিকেট খেলোয়ার সুরভী রায়, কিশোর ফুটবল খেলোয়ার দীপক রায় প্রমুখ।অনুষ্টানটি পরিচালনা করেন জনপ্রিয় উপস্থাপক ফারজানা ব্রাউনিয়া ও রাসেল আমীন স্বপন।কিশোর ফুটবল খেলোয়ার দীপক রায় বলেন, ‘আমি নীলফামারীর সন্তান, দেশের হয়ে বিভিন্ন দেশে ফুটবল খেলে সুনাম অর্জণ করেছি। সম্প্রতি নেপাল ও কাতারে দলের পক্ষে গোল করে বিজয় ছিনিয়ে এনছি। এ কৃতিত্ব সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের। কারণ তিনি জেলার খেলাধুলার মান উন্নয়ন করে ওই পারদর্শিতা অর্জনে সুযোগ করে দিয়েছেন।’সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন,‘ শিশুরা ফুলের মতো, তাদেরকে ফুটতে দিতে হবে। একজন শিশুকে বিকশিত করার জায়গাগুলো আমাদেরকে তৈরী করে দিতে হবে। দেশের শিশু আন্দোলনের অনেক সংগঠন গতি হারিয়েছে। আজ ছোট কাকু ক্লাব ওই শিশু আন্দোলনের গতিকে সচল করেছে।’
কালের কণ্ঠের সম্পাদক কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেন,‘নীলফামারীর কৃতি সন্তান আসাদুজ্জামান নূর গোটা দেশের কৃতি সন্তান। আজকে নীলফা এসে আমার মনে হচ্ছে এটি আমার শহর,  নূরের যেখানে জম্ম হয়েছে সে শহরে আমরা সবাই জম্মেছি।’ শিশু বিকশিত করণে নীলফামারীর আন্দোলনকে তিসি স্বাগত জানান এসময়।
চ্যানেল আইর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর খোলোয়ারদের উদ্দেশ্যে বলেন,‘তোমরা শুধু নীলফামারীর নও, তোমারা বাংলাদেশের গর্ব। ভবিষ্যতে তোমরা বাংলাদেশের মুখ উজ্জল করবে।
অভিনেতা আফজাল হোসেন বলেন,‘ছোট কাকু টেলিভিশনের একটি নাটক। অনেকে বলেন সেটি ছোটদের জন্য কিন্তু না, সেটি বড়দের জন্যও। সেখানে অনেক শিক্ষনীয় বিষয় আছে যেটি ছোট বড় সকলের জন্য। ওই নাটক থেকে ছোট কাকু ক্লাব তৈরী হয়েছে।’
সাইকেল গ্রহনকারী কিশোরী খেলোয়ারদের উদ্দেশ্যে তিনি বলেন,‘এটি তোমাদের জন্য সামান্য উপহার, যেটি গতি বাড়াবে।’
এর আগে সকালে সংস্কৃতিমন্ত্রী তাঁর জেলা শহরের নিজ বাসভবনে নিজস্ব তহবিল থেকে পাঁচজন দুঃস্থ নারীর মাঝে একটি করে সেলাই মেশিন, গত বন্যায় পানিতে পড়ে নিহত জেলা সদরের কচুকাটা ইউনিয়নের বাজিতপাড়া গ্রামের জিয়ারুল ইসলামের স্ত্রী মেহের বানুকে একটি গাভি প্রদান করেন।
দুপুরে জেলা সদরের গোড়গ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে গোড়গ্রাম ইউনিয়নের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১০৬ পরিবারের মাঝে ত্রাণের এক বান্ডিল করে ঢেউটিন ও তিন হাজার করে টাকা বিতরণ করেন।





পুরোনো সংবাদ

নীলফামারী 4186346823291139095

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item