নীলফামারীতে ভুয়া চিকিৎসক আটক॥ভ্রাম্যমান আদালতে ১বছর ৩ মাসের জেল

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৯ সেপ্টেম্বর॥
হারুন উর রশিদ (২৭) নামে এক ভুয়া চিকিৎসককে আটক করে ১বছর ৩মাস কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
আজ শুক্রবার বিকেলে সদর উপজেলার গোড়গ্রাম ইউনিয়নের ভবানীগঞ্জ বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাচান ওই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত হারুন সেখানকার ইব্রাহীম আলীর ছেলে।
অভিযোগের ভিত্তিতে ভবানীগঞ্জ বাজারে অবস্থিত আরএক্স ডায়াগনস্টিক এ্যান্ড পেইন ম্যানেজমেন্ট হাসপাতালে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।
অভিযানে হাসপাতালটির স্বাস্থ্য বিভাগের অনুমোদন এবং চিকিৎসক হিসেবে হারুণের প্রমাণ পায়নি সংশ্লিষ্ঠরা।  এ ছাড়া ওই ভুয়া ডাক্তার নিজেকে এমবিবিএস পাস করা দাবি করলেও তারও প্রমানপত্র দেখাতে ব্যর্থ হন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাচানের নেতৃত্বে অভিযানকালে সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার মনিরুজ্জামান মনি, র‌্যাব-১৩ নীলফামারী ক্রাইম প্রিভেনশন কোম্পানী’র(সিপিসি-২) উপ-সহকারী পরিচালক ইয়ার আলী উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার মনিরুজ্জামান মনি জানান, হারুণের চিকিৎসক হিসেবে কোন প্রমাণ পত্র পাওয়া যায়নি। হাসপাতালে রোগীদের কাছ থেকে সংগ্রহ করা উপাদান পরীক্ষা নিরিক্ষার জন্য নিলেও অনুমান করে নিজেই স্বাক্ষরবিহিন ল্যাবরেটরির রিপোর্ট দিতেন এছাড়া প্রেসক্রিপশনে যেসব ঔষুধ লিখতেন সেগুলো জীবন বিপন্নের হুমকী ছিলো।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাচান জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের জীবন বিপন্নকারী চিকিৎসা দেওয়ায় উক্ত ভুয়া চিকিৎসকের এক বছর বিনাসশ্রম কারাদন্ড এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড দেয়া হয় ভ্রাম্যমান আদালত বসিয়ে।
তিনি বলেন, এক ুলাখ টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় তার(হারুণের) এক বছর তিন মাস কারাদন্ড বহাল রাখা হয়।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব কমান্ডার আবুল কাশেম জানান, বিকেলেই দন্ডপ্রাপ্ত হারুণকে নীলফামারী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 5074564370187589840

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item