উলিপুরে প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ায় মানববন্ধন, অধ্যক্ষ বরখাস্ত, ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:

ফেসবুকে প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ায় অভিযুক্ত অধ্যক্ষকে অবিলম্বে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানবন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক প্রমূখ।এ ঘটনায় আইসিটি মামলায় আটক অধ্যক্ষকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগে থেতরাই ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। ঘটনার প্রেক্ষিতে ওই অধ্যক্ষকে সাময়িক ভাবে বরখাস্ত করেছেন কলেজ কর্তৃপক্ষ।
জানা গেছে, প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ, আপত্তিকর ও অশালীন ভাষা ব্যবহার করে গত সোমবার (০৪ সেপ্টেম্বর) উপজেলার থেতরাই ইউনিয়নের এ.জে কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমান মনু তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে স্ট্যাস্টাস দেওয়ায় তার বিরুদ্ধে আইসিটি আইনে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু সাঈদ সরকার গত মঙ্গলবার থানায় মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ রাতেই ওই অধ্যক্ষকের বাড়ি ঘেরাও করে তাকে আটক করলেও ওই ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি সৈকত বাবু ও তার সহযোগীরা পুলিশের কাছ থেকে অধ্যক্ষকে ছিনিয়ে নিয়ে তাকে পালাতে সহযোগিতা করে। এ ছাড়া অসামাজিক কার্যকলাপ ও অসাংগঠনিক কার্যক্রমের অভিযোগে বুধবার (০৬ সেপ্টেম্বর) রাতে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল ও সাধারন সম্পাদক রফিকুল ইসলাম রফিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে থেতরাই ইউনিয়নের ছাএলীগ কমিটি বিলুপ্ত ঘোষনা করে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল জানান, থেতরাই ইউনিয়ন কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে এবং প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ ও আপত্তিকর স্ট্যাস্টাস দেয়ার প্রতিবাদে ও আসামী গ্রেপ্তারের দাবী জানিয়েছেন ।
আব্দুল জব্বার (এ জে) কলেজের সভাপতি হাবিবুর রহমান বলেন, ঘটনার পরপরই অধ্যক্ষকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। কলেজ কর্তৃপক্ষ এ ঘটনার জন্য দায়ী নয়। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং সুষ্ঠ তদন্ত দাবী করেন।

পুরোনো সংবাদ

কুড়িগ্রাম 4495874464748481743

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item