নীলফামারীতে ঈদ-উল আযহার প্রধান জামাত প্রধান ঈদগাহ ময়দানে

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৩১ আগস্ট॥
নীলফামারী জেলা প্রশাসনের সূত্র মতে পবিত্র ঈদ-উল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় ১৫ মিনিটে শহরের প্রধান ঈদগাহ ময়দানে।
এর আগে জেলার প্রথম জামাত অনুষ্ঠিত হবে নীলফামারী পুলিশ লাইন্স মাঠে সকাল ৮টায়। তবে দূর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে নীলফামারীর কেন্দ্রীয় ঈদগাঁ মাঠের প্রধান জামাত বড় মসজিদে অনুষ্ঠিত হবে সকাল ৮টা ৩০ মিনিটে।

জেলা শহরের উল্লেখযোগ্য ঈদ জামাতের মধ্যে সার্কিট হাউজ, কুখাপাড়া (ধনীপাড়া), বারইপাড়া নতুন জামে মসজিদ ঈদগাহ ময়দান, মুন্সিপাড়া আহলে হাদিস ও জোড় দরগা ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ৩০ মিনিটে এবং কলেজ স্টেশন, গাছবাড়ি পঞ্চপুকুর ঈদগাহ ময়দানে সকাল ৮টা ৪৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া জেলার অন্যান্য উপজেলায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়।

অপর দিকে জেলার সর্ববৃহৎ ঈদের জামাত প্রতি বছরের ন্যায় অনুষ্ঠিত হবে সকাল ৯টায় ডোমার উপজেলার চিলাহাটির সবজীগঞ্জ ঈদগা মাঠে। এখানে প্রায় ৬৪টি গ্রামের মুসল্লিরা অংশ নেবে। এখানে ঈমামতী করবেন মওলানা তছলিম উদ্দিন। তিনি দীর্ঘ ৩২ বছর ধরে এই ঈদগাঁ মাঠে ঈমামতী করে আসছেন।

ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. এরফান আলী জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে নীলফামারীর কেন্দ্রীয় ঈদগাঁ মাঠের প্রধান জামাত বড় মসজিদে সকাল ৮টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। মসজিদে মুসল্লি সংখ্যা বেশি হলে সংশ্লিষ্ট ঈদগাঁ কমিটি সময় নির্ধারন করে একধিক জামাত আদায় করা হবে বলে জানান তিনি।

জেলা প্রশাসনের সুত্র মতে, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে জনস্বাস্থ্য, পরিষ্কার পরিচ্ছন্নতা এবং পরিবেশ সুরক্ষার বিষয়কে সামনে রেখে নীলফামারী পৌরসভার ৯টি ওয়ার্ডে ৮৪টি, জলঢাকা পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫৩টি ও সৈদয়পুর পৌরসভার ১৫টি ওযার্ডে ৬৫টি নির্দিষ্ট স্থান কোরবানির পশু জবেহকরন করা হবে। এছাড়াও ডোমার, ডিমলা ও চিলাহাটিসহ বাকি উপজেলা, ইউনিয়ন ও গ্রামের নির্দিষ্ট স্থানে সকলকে কোরবানির পশু জবেহকরনের নির্দেশ দেয়া হয়েছে। 

পুরোনো সংবাদ

নীলফামারী 9103778478825403181

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item