মর্মান্তিক-ছেলেকে ডাক্তার বানানোর সাধ পূরণ হলো না ডোমারের আনছারুলের

আবু ফাত্তাহ্ কামাল (পাখি), স্টাফ রির্পোটার-

চার মাস আগে সমাজ সেবা বিভাগে কর্মচারী পদের (এমএলএসএস) চাকুরীতে যোগ দেওয়ার সময় আনছারুল হক (৩০) তার পাঁচ বছরের ছেলে আবিরকে বলেছিলেন ‘বাবা তোকে লেখাপড়া শিখিয়ে ডাক্তার বানাবো।’ কিন্তু একটি সড়ক দূর্ঘটনা কেড়ে নিয়েছে তার সে সাধ।
শনিবার সকালে নীলফামারী জেলার ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের বাড়ি থেকে ঈদের ছুটি শেষে মোটরসাইকেল যোগে ঢাকার কর্মস্থলে যাচ্ছিল আনছারুল। পথিমধ্যে রংপুরের হাজির হাট এলাকায় সকাল ১০টার দিকে একটি দ্রুতগামি বাসের চাপায় নিহত হয় সে। আনছারুল ওই গ্রামের মৃত নকিমুদ্দিনের ছেলে।
শনিবার দুপুরে তার গ্রামের বাড়িতে গিয়ে দেখা গেছে শোকের মাতম। তার মা অমিনা বেওয়া (৫৫)     এবং স্ত্রী আঙ্গুর আক্তার (২৭) আনছারুলের মৃত্যুর খবরে বাকরদ্ধ। স্ত্রী আঙ্গুর কাঁদছিলেন আর প্রলাপের সাথে বলছিলেন,‘আমার সব সাধ শেষ হয়ে গেলোরে। ছেলেকে নিয়ে এখন বাঁচবো কিভাবে।’
মা আমিনা বেওয়া বলছিলেন,‘তোর বেটাক (ছেলেকে) এলা কায় লেখাপড়া শিখাবে। ওক কিভাবে হামেরা ডাক্তার বানামো। ও বাবা তুই ফিরি আয় রে, তোর বেটাক এতিম করি তুই কোনঠে যাবু। তোর  বেটা এলা বাবা কাক (কাকে) কোবে।’
আনছারুল প্রায় সাত বছর ধরে ঢাকায় অবস্থান করে একটি জনশক্তি রপ্তানী এজন্সিতে চাকুরী করে সংসার চালাতেন। গত চার মান আড়ে সমাজ সেবা বিভাগের প্রধান কার্যালয়ে এমএলএসএস পদে চকুরি হয় তার। এরপর নিজের মা, স্ত্রী এবং সন্তানকে নিয়ে দেখতে শুরু করেন স্বপ্ন। সে স্বপ্নে আদরের সন্তানকে লেখাপড়া শিখিয়ে বানাতে চেয়েছিলেন ডাক্তার।
পারিবারিক সূত্র জানায়, আনছারুল ঈদের আগের দিন শুক্রবার একটি মোটরসাইকেল যোগে ছুটিতে বাড়ি আসেন। ছুটি শেষে শনিবার সকাল আটটার দিকে একই ইউনিয়নের আকরামুজ্জামান বুল বুলকে(৫০) সাথে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। এরপর সকাল ১০টার দিকে রংপুরের হাজির হাট এলাকায় একটি বাসের চাপায় দুজনেই নিহত হন। বুল বুল ওই গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে।
নিহত বুল বুলের মামা আব্দুর রশিদ জানায়, সকাল আটটার দিকে তারা দুজনে ঢাকার উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে বাড়ি থেকে রওনা হলে সকাল ১০টার পর সড়ক দূর্ঘনায় তাদের মৃত্যুর খবর আসে। বুল বুলের পরিবারে মা, স্ত্রী এক ছেলে এবং দুই মেয়ে রয়েছে। তার মৃত্যুতে পরিবারটি এখন অসহায় হয়ে পড়লো।

পুরোনো সংবাদ

নীলফামারী 7397141594430498822

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item