ডোমারে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টার-
নীলফামারীর ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় মহুবার রহমান(৫০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে  অভিযোগ করেছেন তার স্বজনরা। আজ বুধবার সকালে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই ঘটনা ঘটে। মহুবার রহমান জলঢাকা উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের বাশদহ গ্রামের মৃতঃছলিমুদ্দিনের ছেলে। এ ঘটনায় রোগীর স্বজনরা ডাক্তারের শাস্তির দাবীতে হাসপাতাল চত্বর অবরুদ্ধ করে রাখে।

মহুবার রহমানের ভাতিজা আনোয়ারুল ইসলাম অভিযোগ করে জানান, মঙ্গলবার রাত ১২ ঘটিকার সময় আমার চাচা মহুবার রহমানের বুকে ব্যাথা উঠলে তাকে বোড়াগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। চাচা কে ভর্তি করানোর পরে তাকে উপরের তলায় বেডে শুইয়ে দেই। হাসপাতালের উপরে গিয়ে দেখি একজন নার্স মহিলা ও পুরুষের ওয়ার্ডে ডিউটি দিচ্ছেন।

সারারাত কোন ডাক্তার দেখেনি চাচা কে। সকালে চাচার বুকের ব্যাথা বেড়ে গেলে এবং তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তড়িঘড়ি করে তার ইসিজি করানো হয়। ইসিজি করানোর পরেই চাচা মৃত্যুর কোলে ঢলে পরেন। হাসপাতালের অন্য এক রোগীর স্বজন জাহিদুল ইসলাম জানান, রোগী ভর্তির পর থেকে কোন ডাক্তার আসেনি রোগী দেখতে। রোগীর স্বজনরা যখন রোগীর অবস্থা দেখে চিৎকার করেন তখন তার ইসিজি করানো হয়।

ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) কারিমুল ইসলাম জানান, দুইদিনের ছুটিতে আমি বাড়ী এসেছি। এ বিষয়টি আমার জানা নেই। মঙ্গলবার রাতে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্বে ছিলেন ডাঃ সুতপা বণিক। তিনি জানান রাতে ডিউটি থাকলে যে হাসপাতালে থাকতে হবে এর কোন মানে নেই। আমরা কোয়াটারে চলে যাই।

ইর্মাজেন্সি থেকে ফোন পাওয়ার পরে আমরা এসে রোগী দেখে যাই। তবে কাল রাতে বা সকালে ইর্মাজেন্সি থেকে আমি কোন ফোন পাইনি। সকালে হাসপাতালে এসে দেখতে পাই জটলা। খোজ নিয়ে জানতে পারি রোগী মারা গেছে। তবে হাসপাতালে সরজমিনে গিয়ে দেখা যায়, কে দায়িত্বে রয়েছেন এই কথাটি বলতে পারছেন হাসপাতালের কেউ।

অনেক খুজাখুজির পর ডাঃ সুতপা বণিক এসে কথা বলে চলে যান। এদিকে রোগীরা অভিযোগ করেছেন হাসপাতালের ডাক্তাররা কোয়াটারে বসে রোগী দেখতে স্বাচ্ছন্দবোধ করেন। হাসপাতালের সময় তারা কোয়াটারে বসে রোগী দেখেন এবং তাদের পছন্দমত ডায়গনোষ্টিক সেন্টারে চেকআপ করাতে নির্দেশ দেন।  

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 2700606404452843511

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item