ডোমারে অবহেলার অভিযোগে ডাক্তারের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ, প্রতিবাদে ডাক্তারদের কর্মসূচী,বিপাকে রোগীরা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার-

নীলফামারীর ডোমারে অভিমানে এক স্কুল ছাত্রীর আত্মহত্যার ঘটনায় ডাক্তারের বিরুদ্ধে অবহেলার অভিযোগে বিক্ষোভ করেছে এলাকাবাসী ।এর প্রতিবাদে  অফিস চলাকালিন কলোব্যাচ ধারন, ক্লিনিক ও ডায়াগনিষ্ট সেন্টারে  আজ রবিবার সকাল আট থেকে রাত ১২ টা পযর্ন্ত প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রেখেছেন ডাক্তাররা  ।ডাক্তারদের কর্মসূচীতে বিপাকে পড়েছে উপজেলার রোগী ও তাদের স্বজনরা ।
সরেজমিনে যানাযায়, ২৩ সেপ্টেম্বর শনিবার বিকাল ৫ টায় উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পূর্ব বোড়াগাড়ী হলদিয়াবন  গ্রামের মোজাফ্ফর আলীর কন্যা মটুকপুর স্কুল এন্ড কলেজের নবম শ্রেনীর ছাত্রী লিমু আক্তার (১৬) পড়াশুনা নিয়ে মায়ের সাথে ঝগড়ার এক পর্যায়ে সকলের অগোচরে নিজ ঘরে গলায় ওড়না পেচিয়ে আতœহত্যা করে। এসময় বাড়ীর লোকজন তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা  করে। এ ঘটনায় ডাক্তার দেরিতে আসায় নিহতের স্বজনসহ এলাকাবাসী হাসপাতাল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে।
অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা সরকারী কাজে বাধা প্রদান,সরকারী সম্মদ নষ্ট,হুমকি,গালাগালাজের প্রতিবাদে  ক্লিনিক ও ডায়াগনিষ্ট সেন্টারে  আজ রবিবার সকাল আট থেকে রাত ১২ টা পযর্ন্ত প্রাইভেট প্র্যাকটিস বন্ধ, হাসপাতালে কালো ব্যাচ ধারন করেছে ।
এ ব্যাপারে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ  মোঃ কারিবুল হাসান দেরিতে আসার অভিযোগ অস্বীকার করে জানান, সে সময় দু-জন মহিলা ডাক্তার কাজ করছিলেন, তাদের যে ভাবে হুমকি দেওয়া হয়েছে, যা করা হয়েছে,এতে আমাদের মধ্যে আতংক বিরাজ করছে ।এরই প্রতিবাদে আমরা অফিস চলাকালিন কলোব্যাচ ধারন, ক্লিনিক ও ডায়াগনিষ্ট সেন্টারে  আজ রবিবার সকাল আট থেকে রাত ১২ টা পযর্ন্ত প্রাইভেট প্র্যাকটিস বন্ধ রাখা হয়েছে ।বিষয়টি আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়াধীন রয়েছে ।
এ ব্যাপারে ডোমার থানার এস,আই আরমান জানান, হাসপাতালে গন্ডগোল হচ্ছে ,খবর পেয়ে ফোর্স নিয়ে যাই।জনপ্রতিনিধিদের সাথে নিয়ে পরিস্থিতি শান্ত করা হয় ।

পুরোনো সংবাদ

নীলফামারী 4374114674748185812

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item