নীলফামারীতে শিশুদের ভিটামিন -এ ক্যাপসুল খাওয়ানো শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৫ আগষ্ট॥
 সারা দেশের ন্যায় নীলফামারীতে শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়া  হয়েছে। জেলার  ছয় উপজেলার ৬০ ইউনিয়ন ও চারটি পৌরসভা বিভিন্ন এলাকায় ২ লাখ ৬৮ হাজার ৩০৬ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়। এ জন্য এক হাজার ৬৬৪টি কেন্দ্রে ৪ হাজার ৯৮০ জন কর্মী ও ১৮৯ জন সুপার ভাইজার নিয়োজিত ছিল। এছাড়া জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে মনিটরিং টিম সমস্ত কেন্দ্র পর্যবেক্ষণ করেছে। আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।
সকালে নীলফামারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় চত্ত্বরে কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সিভিল সার্জন ডা. রনজিত কুমার বর্মন, প্রশাসনিক কর্মকর্তা স্বাস্থ্য সেবা বিভাগ ও স্বাস্থ্য পরিবার কল্যান মন্ত্রনালয় ঢাকা সুবল চন্দ্র সাহা, অতিরিক্ত পুলিশ সুপার এ,বি,এম আতিকুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহা. বেলায়েত হোসেন, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, চিকিৎসা কর্মকর্তা মনিরুজ্জামান মনির প্রমুখ।
সিভিল সার্জন ডা. রনজিত কুমার বর্মন জানান, নীলফামারী জেলার ৬ উপজেলা ৪ পৌরসভা ৬১ ইউনিয়নে ২ লাখ ৬৮ হাজার ৩০৬ জন শিশুকে  আজ শনিবার  ক্যা¤েপইনের আওতায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশু ৩১৬ জন, স্বাভাবিক শিশু ২৮ হাজার ৯৫৪ জন ও ১২-৫৯ মাস বসয়ী শিশু সংখ্যার মধ্যে প্রতিবন্ধী ৭০৫ জন ও স্বাভাবিক ২ লাখ ৬৭ হজার ৬০১ জন এবং ৬-১১ মাস বয়সী ২৯ হাজার ২৭০ জন শিশু রয়েছে।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 5893766705563399344

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item