জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার দাবীতে রংপুর জেলা ছাত্রলীগের স্মারকলিপি প্রদান

মামুনুর রশীদ মেরাজুল-
১৯৭৫ এর ১৫ আগষ্ট বাঙ্গালি জাতির জনক, স্বাধীনতার ঘোষক, স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা, বাংলাদেশ ছাত্রলীগের আদর্শিক প্রেরণা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর স্বপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই নারকীয়  হত্যাকান্ডের প্রতিবাদ এবং তার সকল খুনীদের যথাযথ বিচারের আওতায় আনতে বাংলাদেশের মাটিতে বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’ অদ্যাবধি পর্যন্ত শিক্ষাঙ্গন থেকে রাজপথে আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে। বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের রায় আজও পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন সম্ভব  হয়নি। এখনও কয়েকজন আত্মস্বীকৃত ও আদালত কর্তৃক ঘোষিত সাজাপ্রাপ্ত খুনী দেশের বাইরে লিবিয়া, থাইল্যান্ড, কানাডা, আমেরিকায় অবস্থান করেছে। যার তথ্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে  এবং রাষ্ট্রের সংশ্লিষ্ট দপ্তর সমূহে রয়েছে। এই পলাতক খুনীদের দেশে  ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশেষ সেল তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

কিন্তু এখন পর্যন্ত এই বিষয়ে জাতির কাঙ্খিত প্রত্যাশা পূরণ হয় নাই। গণপ্রজাতন্ত্রী  বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের নিকট বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর জেলা শাখা বিনীত প্রার্থনা ও জোর দাবি করছে যে, অনতিবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরে এনে ফাঁসি রায় কার্যকর করে জাতির প্রত্যাশা পূরণ করা হোক। গতকাল রোববার দুপুরে স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলা শাখার সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন, সহ সভাপতি শামীম সরদার, রোকনুজ্জামান সাগর, মোত্তালিব হোসাইন, রাব্বী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহম্মেদ, মোহাইমিনুল হাসিব, সাংগঠনিক সম্পাদক আদনান হোসেন, আবু হোসেন, প্রচার সম্পাদক মোক্তার এলাহী মুরাদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানিম আহসান চপল, উপ দপ্তর সম্পাদক হাসানুল কবীর, উপ প্রচার সম্পাদক নাহিদ হাসান, সমাজসেবা বিষয়ক সম্পাদক মাহবুল আলম রতন, উপ পাঠাগার বিষয়ক সম্পাদক হাসিবুল ইসলাম শিমন, জেলা ছাত্রলীগের সদস্য আরিফুজ্জামান আরিফ, নাঈম ইসলাম, সিয়াম, পলাশ, রাসেল, জিল্লুর প্রমুখ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 6472168202171055662

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item