সৈয়দপুরে অপহরণ হওয়া দুই ব্যক্তি উদ্ধার ॥ তিনজন গ্রেফতার

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ আগষ্ট॥
ডিবি পুলিশের পরিচয়ে দুই ব্যক্তিকে অপহরণের পর তাদেরকে উদ্ধার করেছে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ। এ সময় ভুয়া ডিবি পুলিশ প্রতারক চক্রের মূল হোতাসহ তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
বুধবার রাতে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের হাজীপাড়া এলাকার মৃত তছির উদ্দনের স্ত্রী দেলজানের বাড়ি থেকে অপহৃতদের উদ্ধার এবং প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় অপহরণের শিকার মোস্তাকিন আহমেদ (২৮) বাদী হয়ে  সৈয়দপুর থানায় মামলা করেছে। বৃহস্পতিবার গ্রেফতারকৃতদের নীলফামারী জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো নীলফামারী সদর উপজেলার আরাজি রামকলা পশ্চিম কুচিয়ার মোড় এলাকার মৃত. তছির উদ্দিনের ছেলে আজিজুল ইসলাম ওরফে ডাক্তার (৪৫), একই এলাকার মৃত. জফুর আলী চৌধুরীর ছেলে নুর হোসেন (৩৫) ও দিনাজপুর জেলার খানসামা উপজেলার গোয়ালডিহি এলাকার মৃত. সোলেমান আলীর ছেলে ডাবলু ইসলাম (২৮)।
পুলিশ সূত্র জানায়, নওগাঁ জেলা সদরের হরিহরপুর গ্রামের বাসিন্দা মৃত হযরত আলীর ছেলে মোতাহার হোসেন (৩৩) ও তার ছোট ভাই মোস্তাকিন আহমেদ (২৮) চাচা হারুন-অর-রশীদ (৪২) এই তিনজন পঞ্চগড়ের শালবাহানে চা বাগান দেখার জন্য বুধবার নীলসাগর ট্রেনযোগে সৈয়দপুরে আসেন। সেদিন সন্ধ্যায় ট্রেন হতে নেমে তারা পঞ্চগড় যাওয়ার বাস ধরার জন্য সোনাপুকুর বাসস্ট্যান্ডে যায়। বাসে জন্য অপেক্ষার সময় হঠাৎ করে তাদের সামনে চারটি মোটর সাইকেলে ৮/৯ জন লোক এসে ঘিরে ধরে। ওই লোকগুলো পুলিশ পরিচয় দিয়ে বলে তোমাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সাথে সাথে তাদের হাতে হাতকড়া পরিয়ে নির্জন স্থানে নিয়ে যায়। এ সময় প্রতারক চক্রের সদস্যরা তাদের কাছে মুক্তিপণ হিসেবে দেড় লাখ টাকা দাবি করে মারপিট করতে থাকে। পরে ওই তিনজনের কাছে থাকা ৯০ হাজার টাকা ও তিনটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। অবশিষ্ট ৬০ হাজার টাকা জন্য ওই তিনজনকে একটি বিকাশ এজেন্টের দোকানে নিয়ে আসে। এখান হতে তারা তাদের  গ্রামে ফোন করে বিকাশে টাকা  আনবে। এ সময় সুযোগ বুঝে মোস্তাকিম অপহরনকারীদের নিকট হতে পালিয়ে যেতে সক্ষম হয়। পালিয়ে গিয়ে সে সৈয়দপুর থানায় উপস্থিত হয়ে ঘটনার কথা খুলে বলে।
সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম জানান, ঘটনার বিস্তারিত শুনে অপহৃতদের উদ্ধার ও ভুয়া পুলিশ সদস্য ও প্রতারক চক্রকে ধরতে মাঠে নামে। বিভিন্নস্থানে অনুসন্ধ্যানের পর বুধবার রাতে বোতলাগাড়ী হাজিপাড়া এলাকায় মৃত. তছির উদ্দিনের স্ত্রী দেলজানের বাড়িতে অভিযান চালায় পুলিশ। সেখানে একটি পরিত্যক্ত ঘরে বন্দী করে রাখা অপহৃত মোতাহার হোসেন ও হারুন-অর-রশিদকে উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রতারক চক্রের মূল হোতাসহ তিনজনকে গ্রেফতার করা।

পুরোনো সংবাদ

নীলফামারী 4343666937128897703

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item