ষোড়শ সংশোধনী নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য গণতন্ত্রের জন্য ভয়ংকর-সৈয়দপুরে আসাদুল হাবিব দুলু

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেছেন, ষোড়শ সংশোধনীর রায়কে কেন্দ্র করে প্রধান বিচারপতি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আলোচনা করেছেন তাতে সবাই আতংকিত।
সাংবিধানিক পদে থেকে আরেকটা সাংবিধানিক পদ প্রধান বিচারপতির সম্পর্কে যে বক্তব্য প্রদান করা হয়েছে তা জাতি, গণতন্ত্র সর্বোপরি রাষ্ট্রের জন্য ভয়ংকর অবস্থা হয়ে দাঁড়িয়েছে। আজ (মঙ্গলবার) সৈয়দপুরে বন্যায় কবলিত দূর্গত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকতে যাচ্ছেতাই করে দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। আদালতের রায় বদল করতে তারা এখন উঠে পড়ে লেগেছে।
তিনি বলেন, এ সরকারের অধিনে কোন নির্বাচনই অবাধ ও সুষ্ঠু হয়নি। তাই আগামী সংসদ নির্বাচনও সুষ্ঠু হবে না। কারণ বর্তমান নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। সরকার যা বলবে তাই করবে। আর এ জন্যই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা সহায়ক সরকারের দাবি করে আসছি। এটা এখন জনগণের দাবিতে পরিণত হয়েছে। বন্যা সম্পর্কে অধ্যক্ষ দুলু বলেন, এবারের বন্যায় রংপুর বিভাগ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। ভারতের ছেড়ে দেওয়া পানিতে দেশের জনগণ পানিবন্দি হয়ে পড়েছে। এতে অনেকের প্রাণহানিও হয়েছে। ক্ষতি হয়েছে শত শত কোটি টাকার আবাদি ফসল, শত শত কিলোমিটার রাস্তাঘাট, ভেসে গেছে মাছ। এটা প্রতিবেশি ভারতের কারণে হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শুষ্ক মওসুমে আমরা যখন পানির দাবিতে আন্দোলন করেছি, লং মার্চ করেছি, তখন তারা কোন পানি দেয়নি। বর্ষার সময় যখন পানির প্রয়োজন নেই তখন ভারত পানি ছেড়ে দিয়ে আমাদেরকে মারতে চেয়েছে। ত্রাণ বিতরণ বিষয়ে অধ্যক্ষ দুলু বলেন, বিএনপি জনগণের দল। অসহায় মানুষের মাঝে বিএনপি ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। তাই পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে বিএনপি। তিনি বলেন পানিবন্দি মানুষদের দিয়ে কারা ফটোসেশন করে তা দেশের জনগণ জানে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে মানুষ সব দেখতে পাচ্ছে যে ত্রাণ নিয়ে কি হচ্ছে।
 স্থানীয় শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দলীয় কার্যালয়ে মতবিনিময় কালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফাত আলী সপু, ত্রাণ বিষয়ক সম্পাদক হাজী ইয়াসিন, কেন্দ্রীয় সদস্য আমিনুল ইসলাম, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল, সৈয়দপুর জেলা বিএনপি সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার, বিএনপি নেতা পৌর কাউন্সিলর শাহীন আকতার শাহিন, তারিক আজিজ, বিএনপি নেতা শামসুল আলম, এহছানুল হক, শফিকুল ইসলাম জনি, জাকির হোসেন মেনন, নজরুল ইসলাম লাল বাবু, আনিছুল ইসলাম চৌধুরী, যুবদল নেতা আনোয়ার হোসেন প্রামানিক প্রমুখ।
পরে অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু কেন্দ্রীয় বিএনপির পক্ষে কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কুমারগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চওড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ইউনিয়নের ৫ শতাধিক বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ সামগ্রী বিতরণ করেন। এ সময় কেন্দ্রীয় ও জেলা বিএনপি নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের বিএনপি ও অঙ্গদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 8026810884051718919

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item