সৈয়দপুর পৌরসভার বন্যা কবলিত এলাকায় এনজিও এসকেএস ফাউন্ডেশনের জীবানুমুক্ত কার্যক্রম পরিচালিত

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভায় বন্যা কবলিত এলাকায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে জীবানুমুক্ত কার্যক্রম পরিচালিত হয়েছে।
গতকাল (মঙ্গলবার) সৈয়দপুর পৌরসভার বন্যা কবলিত ৪, ৫, ১০, ১১, ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরদের উপস্থিতিতে উপদ্রুত ওয়ার্ডগুলোতে ব্লিচিং পাউডার ছিঁটানো হয়েছে। তাছাড়াও গত ২০ আগষ্ট থেকে মঙ্গলবার ( ২২ আগষ্ট) পর্যন্ত সৈয়দপুর পৌলসভার বন্যা কবলিত এলাকার মোট ৫০৪ টি টিউবওয়েল ব্লিচিং পাউডার দিয়ে জীবানুমুক্তকরণ কার্যক্রম বাসÍবায়ন করা হয়। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর ও এলাকার জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহনের মাধ্যমে ওই কার্যক্রম করা হয়।
সাম্প্রতিক বন্যায় নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার ৪, ৫, ১০, ১১, ১৩ ও ১৪ নং ওয়ার্ড বন্যা কবলিত হয়। উল্লিখিত ওয়ার্ডের বন্যাকবলিত এলাকা জীবানুমুক্তকরনে লক্ষ্যে এসকেএস ফাউন্ডেশন ওয়াটার এইড বাংলাদেশ এর অর্থায়নে ১০০০ কেজি ব্লিচিং পাউডার সৈয়দপুর পৌরসভায় প্রদান করে।
 প্রসঙ্গত, এসকেএস সংস্থার “উষা প্রকল্প” ওয়াটার এইড বাংলাদেশ এর অর্থায়নে  ২০১৩ সাল থেকে সৈয়দপুর পৌর এলাকার নিরাপদ পানি, স্বাস্থ্যসম্মত পায়খানা ও স্বাস্থ্যবিধি উন্ন্য়নের লক্ষে কাজ করে আসছে।       


পুরোনো সংবাদ

নীলফামারী 4607916107321956873

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item