সৈয়দপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

১৫ আগস্ট সারাদেশের মতো সৈয়দপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুররহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোক র‌্যালী, কবিতা পাঠ, রচনা,হামদ্ ও না’ত ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মিলাদ মাহফিল, মসজিদ,মন্দির ও গীর্জা বিশেষ প্রার্থনা,বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর তথ্যচিত্র প্রদর্শনী, স্বেচ্ছা রক্তদান, বৃক্ষরোপন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ।সকাল সাড়ে ১০টায় শহরের বিমানবন্দনর সড়কে সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বরে অনুষ্ঠিহত হয় শোক দিবসের আলোচনা সভা।
 
এতে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল প্রমূখ।
আলোচনা সভাটি উপস্থাপনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন।
পরে তিনটি গ্রুপে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
আগে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লায়ন্স স্কুল এন্ড কলেজে এসে শেষ হয়। উক্ত র‌্যালীতে আওয়ামী ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা  ও শিক্ষার্থীরা অংশ নেন।
পরে সেখানে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে মাল্যমান শেষে মোনাজাত করা হয়। এরপর সেখানে বৃক্ষরোপন করা হয়। এছাড়াও লায়ন্স স্কুল মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক মানুষ রক্ত দেন।
এছাড়াও  দিবসটি উপলক্ষে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক পৃথকভাবে রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দিবসটিতে আওয়ামী  লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়েছে।


পুরোনো সংবাদ

নীলফামারী 7230810059964627601

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item