সৈয়দপুরে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বন্যার্তদের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। আজ (বৃহস্পতিবার) সকালে শিক্ষা প্রতিষ্ঠানটির উদ্যোগে দিনাজপুর সদরের ২ নম্বর সুন্দরবন ইউনিয়ন পরিষদ চত্বরে বন্যার্ত মানুষের মাঝে ওই ত্রাণ ও  নগদ অর্থ বিতরণ করা হয়।
 সৈয়দপুর ক্যান্টনমন্টে পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আব্দুল কাদের হোসেন পিএসসি উপস্থিত থেকে বন্যার্ত মানুষের হাতে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ তুলে দেন। শিক্ষা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ওই দিন সুন্দরবন ইউনিয়নের ৫ শতাধিক বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বিতরণকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, চিড়া, গুড় প্রভূতি।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে দিনাজপুর সদরের সুন্দরবন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অশোক কুমার রায়,  সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক অসিম কুমার সরকার, সহকারী অধ্যাপক মো. মোবাসেরুজ্জামান প্রধান রানা, প্রভাষক দেবাশীষ রায়, সিনিয়র শিক্ষক মাহবুবা শরমীন,সহকারী শিক্ষক মো. আরিফ বিল্লাহ, শাহনাজ আক্তার মিলিসহ অন্যান্য শিক্ষক -শিক্ষিকা ও প্রতিষ্ঠানের স্কুল ও কলেজ শাখার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 দিনাজপুর সদরের ২ নম্বর সুন্দরবন ইউনিয়ন পরিষদের সদস্য-সদস্যাবৃন্দ স্বর্তঃস্ফুর্তভাবে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কাজে সার্বিক সহযোগিতা দেন।
সৈয়দপুর ক্যান্টনমন্টে পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আব্দুল কাদের হোসেন পিএসসি জানান, প্রতি বছরই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়ে থাকে। আর শীত মৌসুমে শীতার্ত মানুষের মধ্যে বিতরণ করা হয় শীত বস্ত্র। মূলতঃ বন্যার্ত ও শীতার্তদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দাঁড়ানো তাদের মূল উদ্দেশ্য। পাশাপাশি শিক্ষার্থীরা যাতে শিক্ষা জীবন দুস্থ, অসহায় ও বিপদগ্রস্থ মানুষের পাশে এগিয়ে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দাঁড়ায় তাদের মধ্যে সেই অনুপ্রেরণা ও মনোভাব সৃষ্টি করা। তাই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতিতে এবং তাদের হাত দিয়ে বন্যার্তদের এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5335442349546640817

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item