সরকারিভাবে বন্যা দূর্গতদের ত্রাণ বিতরণ অপ্রতুল----- সৈয়দপুরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

তোফাজ্জল হোসেন লুত,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন গত কয়েক দিনে দেশে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। আর বন্যা কবলিত এলাকার মানুষ অনেক কষ্টে আছেন। কিন্তু সরকারিভাবে বন্যা মোকাবেলার জন্য তেমন কোন তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। সরকারের পক্ষ থেকে বর্তমানে দেশে বন্যা দূর্গতের মাঝে ত্রাণ বিতরণ একেবারে অপ্রতুল। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষ বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। অথচ বর্তমান সরকারকে বর্ণাত্য মানুষের দিকে নজর না দিয়ে ভিন্ন বিষয় নিয়ে বেশি মাতামাতি করতে দেখা যাচ্ছে। তিনি সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের বিষয়টি উল্লেখ্য করে বলে এটি নিয়ে আওয়ামী লীগ যা করছেন তা দেশের স্বাধীন বিচার ব্যবস্থার পরিপন্থী। তারা ষোড়শ সংধোশনীর রায় বাতিল করতে ফন্দি-ফিকির করছেন সরকার। ইতোমধ্যে তারা (আওয়ামী লীগ) মহামান্য রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতির সঙ্গেও দেখা করেছেন। কিন্তু তাতে কোন লাভ হবে না। কারণ এটি একটি যুগান্তকারী রায়।
 তিনি বন্যা পরবর্তী সময়ে রোগবালাই ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রকাশ করে তা প্রতিরোধে জরুরী পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান। তিনি দলের নেতাকর্মীদেরও বন্যার্ত মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহবান জানান।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ (মঙ্গলবার) বিকেলে নীলফামারীর সৈয়দপুর পৌরসভা এলাকায় বন্যার্তদের মাঝে চাল বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথাগুলো বলেন। বিএনপি’র
মহাসচিব প্রথমে  সৈয়দপুর শহরের কাজীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেওয়া বন্যা দূর্গত ৩২টি পরিবার মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করেন। এ সময় নীলফামারী - ৪ আসনের সাবেক সংসদ সদস্য ও সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, সাবেক সংসদ সদস্য  আলহাজ্ব মো. আখতারুজ্জামান, বিএনপি সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, বিএনপির নেতা কাজী  মো. একরামুল হক, নজরুল ইসলাম লাল বাবু, পৌরসভার কাউন্সিলর মো. জিয়াউল হক জিয়া, শাহীন আক্তার শাহিন, তারিক আজিজ, জোবায়দুল ইসলাম মিন্টু, এরশাদ হোসেন পাপ্পু, কাজী মো. মনোয়ার হোসেন হায়দারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সৈয়দপুর কলেজ, বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে অবস্থানকারী   বর্ণাত্য মানুষের মধ্যে চাল বিতরণ করেন।   

পুরোনো সংবাদ

নীলফামারী 1863240569070425796

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item