রংপুরে জাতীয় শোক দিবস পালন

এস.কে.মামুন

প্রামান্যচিত্র প্রদর্শন, শোকর‌্যালী, পুষ্পমাল্য অর্পন,চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোচনা সভা,দোয়া মাহফিল ও দরিদ্রদের মাঝে খাবার বিতরনের মধ্য দিয়ে মঙ্গলবার স্বাধীনতার  মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বাষির্কী ও জাতীয় শোক দিবস পালন করেছে রংপুর সিটি কর্পোরেশন । 
কর্মসুচীর শুরুতে সকালে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টুর(প্রতিমন্ত্রী) নেতৃত্বে একটি র‌্যালী বের হয়ে ডিসির মোড় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এরপর রসিক অডিটরিয়ামে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
উক্ত আলোচনা সভায় রসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু(প্রতিমন্ত্রী)স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর ইদ্রিস আলী, কাউন্সিলর গোলাম কবীর কাজল,কাউন্সিলর হারাধন চন্দ্র রায়, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর হাফিজা খাতুন পান্না, রসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, রসিকের সচিব আবু ছালেহ মোঃ মুসা জঙ্গী,  অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলর সহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু (প্রতিমন্ত্রী)  বলেন,    বাংলাদেশকে সুখি,সমৃদ্ধশালী ও অসাম্প্রদায়িক  দেশ গড়তে সবাইকে এক কাতারে এসে কাজ করতে হবে এবং সন্ত্রাস নৈরাজ্যবাদ ও জঙ্গীদের মোকাবেলা করতে হবে।
তিনি আরো বলেন,তাই আজকের এই দিনে  শোককে শক্তিতে পরিণিত করে সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে এক সঙ্গে কাজ করে যেতে হবে।

এর আগে কর্মসূচীর মধ্যে ছিল গত সোমবার সন্ধ্যাায় পায়রা চত্বরে স্বাধীনতার  মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্যচিত্র প্রদর্শন, মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধ নির্মিত, কালো পতাকা উত্তোলন, ও গবির মানুষের মাঝে খাদ্য বিতরন করা হয় ও গত রোববার  জাতির জনক বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ শীর্ষক দুটি বিষয়ের উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় আয়োজন করা হয়। 

পুরোনো সংবাদ

রংপুর 518811039115532408

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item