পীরগঞ্জে উপবৃত্তির টাকা না পাওয়ায় ১৪ ডিগ্রি পরীক্ষার্থীর ফরম পুরন অনিশ্চয়তায়!

মামুনুররশিদ মেরাজুল -

পীরগঞ্জে উপবৃত্তির টাকা না পাওয়ায় ২টি ডিগ্রি কলেজের ১৪ জন দরিদ্র শিক্ষার্থী ডিগ্রি পরীক্ষার ফরম পুরন করতে পারেনি।বৃহষ্পতিবার ডিগ্রি ফরম পুরনের শেষ তারিখ হলেও উপজেলার পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের ওই শিক্ষার্থীরা ফরম পুরন করতে পারেনি। যথাসময়ে উপবৃত্তি না পাওয়ায় পরীক্ষায় অংশ নেয়ায় অনিশ্চিয়তার সৃষ্টি হয়েছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ডিগ্রি পরীক্ষার্থীদের ফরম পুরন চলছে। ডিগ্রি পরীক্ষায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের জন্য জরিমানা ছাড়াই ফরম পুরনের শেষ সময় বৃহষ্পতিার শেষ দিন ছিল। কিন্তু  সরকারের শিক্ষা সহায়তা প্রকল্পের আওতায় উপবৃত্তির টাকা না পাওয়ায় গতকাল পর্যন্ত উপজেলার পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের ১৪ শিক্ষার্থী ফরম পুরন করতে পারেনি। ফলে ওই শিক্ষার্থীরা হতাশার মধ্যে পড়েছে।  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সরকারের শিক্ষা সহায়তা প্রকল্পের টাকা প্রদানের লক্ষে রংপুর ডাচ বাংলা ব্যাংক কর্তৃপক্ষ চলতি বছরের গত জুনের বিভিন্ন তারিখে শিক্ষার্থীদের নিজস্ব মোবাইলে একাউন্ট খুলে দেন। এরপর গত জুলাইয়ের মধ্যে সব শিক্ষার্থী তাদের একাউন্টে টাকা পেলেও উল্লেখিত কলেজ দুটির ১৪ জন শিক্ষার্থীর একাউন্টে অদ্যাবধি টাকা আসেনি। যে সব শিক্ষার্থীর একাউন্টে ওই টাকা এসে পৌছেনি, সে একাউন্টগুলো হচ্ছে পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের ৭ শিক্ষার্থী খাদিজা আকতার-০১৭৬২৭৫২৮৯৫-৭, শাহিনুরী খাতুন ০১৯৪৯০৪৭৩৮০-১, সুচনা খাতুন-০১৭৮৫৪১৫২৩৯-৮, শারমিন খাতুন- ০১৭৮৫৪১৫২৩৯-৮, সালমা আকতার-০১৭৮৩১৬৩৭৯৫-০, আফিফা সুলতানা ০১৭১৯২০৭২২২-০, উরফা আকতার-  ০১৭৬১০৫২৭৭২-৮ ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের ৭ শিক্ষার্থী রিপা খাতুন-০১৭৪৯৩৭১৫৪৫-৯, মিজানুর রহমান- ০১৭৫১১৪৪০৭৪-৮, সুনিল কিসকু-০১৭৫৫২২৪২২১-৫, রানা মিয়া-০১৭৩৮৫৮৪৯৬১-৫, ফাতেমা আকতার- ০১৭৪০২৯০১১৫-৮, জয়নাবুন্নেছা ০১৭৬৪৮৭৯৮৭০-৮ ও হাসানুজ্জামান-০১৭৪৫৩৬৬১৪১-২। গত ৮ আগষ্ট পর্যন্ত উল্লেখিত দরিদ্র শিক্ষার্থীরা তাদের অর্থ না পাওয়ায় ফরম পুরন নিয়ে তারা চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে। অর্থাভাবে তারা ফরম পুরন করতে পারবে কিনা এ নিয়ে তারা চরম অনিশ্চয়তায় রয়েছে। এ ব্যাপারে মুষড়ে পড়া শিক্ষার্থী শাহিনুরী খাতুন, জয়নাবুন্নেছা জানায়, গরীবের ঘরে জন্ম নিয়ে এতো কষ্ট করে লেখাপড়া করছি। সরকার আমাদেরকে উপবৃত্তি দিয়ে পড়ার সুযোগ দিলেও পরীক্ষার ফরম পুরনের টাকা যথাসময়ে পাচ্ছি না। আজ ফরম পুরনের শেষ দিনেও আমরা তার করতে পারলাম না। কখন টাকা আসবে, তাও বলতে পারছি না। রংপুর ডাচ বাংলা ব্যাংক কর্তৃক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।
পীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন শিক্ষার্থীদের এ্যাকাউন্টে এ অর্থ না আসার বিষয়টি স্বীকার করে বলেছেন, কি কারণে উপবৃত্তির টাকা আসেনি। সেটা আমরাও বুঝতে পারিছ না। আজকে  জরিমানা ফরম পুরনের শেষ তারিখ ছিল। 

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8863359610247645129

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item