পীরগঞ্জে সিভিল সার্জনের নির্দেশ উপেক্ষা মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার অবৈধভাবে চলছে!

মামুনুররশিদ মেরাজুল -
পীরগঞ্জে অবৈধভাবে চলমান ‘মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার’ এর কার্যক্রম বন্ধে রংপুরের সিভিল সার্জন নির্দেশ দিলেও ল্যাবটি তা মানছে না। উপজেলা সদরের জোহরা মার্কেটে উল্লেখিত ল্যাবটি দিব্যি তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছে।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে জোহরা মার্কেটে ‘মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার’ বিনা লাইসেন্সে এবং স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে রোগীদের বিভিন্ন ধরনের পরীক্ষা-নীরিক্ষা চালিয়ে আসছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে এলে গত ১ ফেব্র“য়ারী স্বাস্থ্য অধিদপ্তরের স্বাঃ/অধিঃ/হাসঃ(প্রাঃক্লিঃল্যাব)/বিবিধ/১৭/১৬৬(৭১)/৮/ স্মারক নম্বরে অবৈধ প্রতিষ্ঠানটির কার্যক্রম পত্র পাওয়া মাত্রই বন্ধ রাখার জন্য বেসরকারী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক কমিটির সভাপতি রংপুরের সিভিল সার্জন তার দফতরের সিএস/রং/ক্লিনিক-ল্যাব/১৭/২৪/২০৩২/১(৯), (তাং ১৯/৭/১৭) নং স্মারকে নির্দেশ দেন। অপরদিকে স্বাস্থ্য কমপ্লেক্সটির স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোখলেছুর রহমানও ল্যাবটির কার্যক্রম বন্ধের নির্দেশ দেন বলে তিনি জানান। ল্যাবটির কর্তৃপক্ষ কোন নির্দেশই মানছে না বলে জানা গেছে। রংপুরের সিভিল সার্জন ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম বলেন, আমি শুধু নির্দেশ দিয়েছি। স্থানীয় প্রশাসন ওটা কার্যকরের ব্যবস্থা নেবেন। তিনি আরও বলেন, পত্র পাওয়ার পরও কার্যক্রম বন্ধ না করলে ‘দি মেডিকেল প্রাকটিস এন্ড প্রাইভেট ক্লিনিক এন্ড ল্যাবরেটজি (রেগুল্যেশন) অর্ডিন্যন্স’ ১৯৮২ অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে। স্বাস্থ্য কমপ্লেক্সটির স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোখলেছুর রহমান বলেন, যদি ওই ল্যাব বন্ধ না করে, তবে ইউএনও বা ম্যাজিট্রেটকে অবগত করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সিলগালা করা যেতে পারে।
উল্লেখ্য, ওই প্রতিষ্ঠানের মেডিকেল টেকনোলজিস্ট হিসেবে কর্মরত নুর আলম হাসুর কোন প্রকার সনদ না থাকলেও পরীক্ষা-নীরিক্ষার নামে অসহায় মানুষকে প্রতারিত করছে বলে অভিযোগ রয়েছে। ওই টেকনোলজিস্টের সনদ না থাকায় ইতিপূর্বে জনসেবা নামের একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে তাকে চাকুরিচ্যুত করা হয়।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4000892457898682474

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item