দেবীগঞ্জ কলেজে লাইফ ব্লাড ব্যাংক ক্যাম্প অনুষ্ঠিত

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা-

দেবীগঞ্জ কলেজ ছাত্রলীগ শাখা ও সূর্য্যরে হাসি ক্লিনিকের যৌথ্য আয়োজনে স্বেচ্ছায় লাইফ ব্লাড ব্যাংক বা জীবন্ত রক্তের ব্যাংক ক্যাম্প মঙ্গলবার দুপুরে কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। রক্তের গ্রুপ পরীক্ষা করে  একটি ডাটাব্যাচ তৈরী করে কলেজে সংরক্ষতিরকরন ও প্রযোজন অনুযায়ী  রক্তের গ্রুপ মিলিয়ে রোগীকে রক্ত প্রদান করাই হচ্ছে মুলত এ ক্যাম্পের উদ্দেশ্য।
দেবীগঞ্জের উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ নিজ রক্ত দিয়ে এ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। এ সময় কলেজের  অধ্যক্ষ আনিছুর রহমান, রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক হোসনে আরা, রসায়ন বিভাগের প্রভাষক আসাদুদৌল্লা,  অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক নাসির উদ্দীন চৌধুরী, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক গোলাম রব্বানী , সূর্য্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ শাহজাহান , দেবীগঞ্জ ছাত্রলীগের কলেজ শাখার আহবায়ক আবু বক্কর দীপু উপস্থিত ছিলেন। প্রায় ১৫০০ ছাত্র-ছাত্রী  রক্তের গ্রুপ পরীক্ষার  জন্য লাইফ ব্লাড ব্যাংক ক্যাম্পে রক্ত প্রদান করেন।
এদিকে কলেজে অনুষ্ঠিত অপর একটি অনুষ্ঠানে রসায়ন বিভাগের  সহকারি অধ্যাপক হোসনে আরা ও  রসায়ন বিভাগের প্রভাষক আসাদুদৌল্লা নিজ অর্থায়নে কলেজের  ৫৬ জন গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে    ১ম বর্ষের ও  ২য় বর্ষের একটি করে রসায়ন বই ও পেয়ারার চারা বিতরন করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান প্রধান অথিতি হিসেবে  বই ও পেয়ারার চারা   তুলে দেন। একই সাথে প্রধান অথিতি কলেজের রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারিদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্বজীবনি বই প্রদান করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 3477056182505356807

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item