আপনি খুব উদার: প্রধানমন্ত্রীকে ওআইসি মহাসচিব


ডেস্ক-
ঢাকায় সফররত ওআইসি মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল-ওথাইমিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, ‘আপনি খুব উদার।’ মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গা নাগরিকদের আশ্রয় দেয়ায় শেখ হাসিনার প্রশংসা করেন ওআইসি মহাসচিব।


আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সফররত ওআইসি মহাসচিব এক সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ব্রিফ্রিং করেন।

এসময় প্রেস সচিব বলেন, ওআইসির মহাসচিব অসংখ্য রোহিঙ্গা শরণার্থীকে বাংলাদেশে আশ্রয় দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন ‘আপনি খুব উদার’। এসময় তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদের নিন্দা জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও সহনশীলতার ধর্ম।

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের মুসলিম নেতৃবৃন্দ ও মিয়ানমারের বৌদ্ধ ধর্মের নেতৃবৃন্দের মধ্যে আন্তঃধর্মীয় সংলাপের আহ্বান জানান ওআইসি মহাসচিব।

ওআইসি মহাসচিব বলেন, ‘এই সংলাপ নেতৃবৃন্দের মাঝে পারস্পরিক বোঝাপড়া বৃদ্ধি ও রোহিঙ্গা সমস্যার সমাধান করবে।’

বৈঠকে ওআইসির মহাসচিব প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। তিনি প্রধানমন্ত্রীকে বলেন, আমি সবসময় বলি যে আপনি একজন সফল নেতা এবং বিশ্বের মুসলিম নারীদের একটি উজ্জ্বল উদাহরণ।

ড. ওথাইমিন এ সময় বাংলাদেশি শ্রমিকদের প্রসঙ্গে বলেন, বাংলাদেশি শ্রমিকরা আন্তরিক, কঠোর পরিশ্রমী এবং পেশাদার।

তিনি আনন্দের সাথে উল্লেখ করেন যে, আগামী বছর বাংলাদেশ ওআইসির পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন এবং ওআইসি পর্যটন মন্ত্রীদের সম্মেলন, দুটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

ওআইসি মহাসচিব বলেন, ওআইসি বাংলাদেশের নারীদের যেকোনো উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারলে খুশি হবে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6638920100031509744

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item