কিশোরগঞ্জ-তারাগঞ্জ সড়কের প্রবেশদ্বারে জলাবদ্ধতা দুর্ভোগের স্বীকার সর্বস্তরের জনসাধারন

মোঃ শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ,নীলফামারীঃ
নীলফামারীর কিশোরগঞ্জ ও রংপুরের তারাগঞ্জ উপজেলার সংযোগ সড়কে মুক্তিযোদ্ধা কালিচরন সাইকেল ষ্টোরের সামনে থেকে কিশোরগঞ্জ উপজেলার শেষ সীমানা পর্যন্ত  উপজেলা সদরের প্রবেশদ্বারের জনগুরুত্বপুর্ণ জায়গাটুকু জলাবদ্ধতার কারনে সীমাহীন দুর্ভোগের স্বীকার হচ্ছেন তারাগঞ্জ হাটে আসা জনসাধারন সহ  স্কুল কলেজের শিক্ষার্থীরা। গুরুত্বপুর্ন স্থানটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তপক্ষের কার্যকরী কোন উদ্যোগ না থাকায় জনমনে বাড়ছে ক্ষোভ। বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টি হলেই হাঁটু সমান পানি জমে এক ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে এখানে। ফলে স্কুল কলেজগামী শিক্ষার্থী,  দুই উপজেলার সরকারী বেসরকারী  বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও পথচারীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। যানবাহন চলাচলেও ভোগান্তি বেড়ে গেছে বহুগুন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা ও নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার জনসাধারনে ব্যবসা বাণিজ্যসহ বিভিন্ন পণ্য ক্রয় বিক্রয়ের সবচেয়ে নির্ভরযোগ্য হাট তারাগঞ্জ হাট। সপ্তাহে দুইদিন সোমবার ও শুক্রবার এই হাট বসে। হাটে দুই উপজেলা বাদেও পাশ্ববর্তী সৈয়দপুর উপজেলার দুই ইউনিয়ন মিলে প্রায় দুই লাখ মানুষের সমাগম হয়। এছাড়াও হাটের দিন বাদ দিয়ে ওই সড়ক দিয়ে তাড়াগঞ্জ ডিগ্রী কলেজ, কেল্লাবাড়ি মহিলা কলেজ , তারাগঞ্জ হাইস্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের  স্কুল কলেজগামী শিক্ষার্থী উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীসহ সাধারণ মানষের ওই শোচনীয় জায়গাটুকুর  পানি পার হয় লাফিয়ে লাফিয়ে। জায়গাটুকুর পশ্চিম দিকে অগ্রণী ব্যাংক মোড়ে ইজিবাইক ষ্টান্ড এবং উপজেলা সদরের প্রবেশদ্বার । । এখান   থেকে কিশোরগঞ্জ -তারাগঞ্জ রোডে চলাচল করে যাত্রীবাহী ইজিবাইক ও অটোভ্যান । ফলে ওই জায়গাটুকুর জলাবদ্ধতার কারনে হাটে আসা মানুষজনসহ স্কুল কলেজের শিক্ষার্থী ও পথচারিদের অনেক কষ্ট করে যেতে হয়।

 হাটে আসা কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের চরকবন গ্রামের আতাউর রহমান বলেন,  তারাগঞ্জ- কিশোরগঞ্জ সড়কটি নির্মাণ করার এক বছর পূর্ণ হয়নি। সড়কটির  প্রবেশদ্বারের ওই অংশটুকু পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে জনসাধারন চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন।
তারাগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থী তামান্না আক্তার বলেন, কলেজে যাওয়ার সময় ওই জায়গাটুকু পাড় হতে কাপড় নষ্ট হয়ে যায়। তাছাড়া বৃষ্টি না হলেও সেখানে পানি জমে থাকে।
 মহিলা কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদেীসী জানান, ওই জায়গাটুকু আমাদের কলেজ থেকে ৪শত গজ দুরে। জায়গাটুকুর স্থায়ী জলাবদ্ধতার কারনে আমরা শিক্ষার্থীরা চরম বিপাকে আছি। তাই আমরা জায়গাটুকু সংস্কারের জন্য জোর দাবী জানাচ্ছি।
 কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান বলেন, রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের আপনি তাদেও সাথে কথা বলেন।
নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৈীশলী হামিদুর রহমান বলেন, সেখানে লোক পাঠিয়ে যত দ্রুত সম্ভব ব্যাবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 454359762447403170

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item