জলঢাকায় শোক দিবসে উপজেলা আলীগের কর্মসুচিতে এমপি নেই

বিশেষ প্রতিনিধি ১৫ আগষ্ট॥
নীলফামারী ৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা দলীয় ভাবে পালিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকীর শোক দিবসের কর্মসুচিতে অংশ নিতে পারেননি।  উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন গুলো দলীয় এই সংসদ সদস্যকে  জামাতের এজেন্ট বলে অভিযোগ তুলেছে । তবে সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা দলীয় কর্মসুচিতে অংশ নিতে না পারলেও তিনি সরকারীভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে শোকর‌্যালী ও আলোচনা সভায় অংশ নিয়েছেন। অপরদিকে জলঢাকা উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও উপজেলা যুবলীগ পৃথক পৃথক ভাবে শোক র‌্যালী ও আলোচনা সভা করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী পালনে মঙ্গলবার সকাল সারে ৯টায় জলঢাকা  পৌর আঃলীগের সাধারন স¤পাদক ও পরিবহন শ্রমিক সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুল মজিদের নেতৃত্বে উপজেলা মটর শ্রমিক সংগ্রাম পরিষদ, পৌর আঃলীগ , উপজেলা কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ , মৎস্যজীবী লীগের  নেতাকর্মী শোকর‌্যালী বের করে। এখানে অংশ নেয়  উপজেলা আঃলীগের সাংগঠনিক স¤পাদক দেলোওয়ার হোসেন, সাবেক পৌর মেয়র ইলিয়াছ হোসেন বাবলু, উপজেলা কৃষকলীগের সাধারন স¤পাদক আশরাফ হোসেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসির উদ্দিন, সাধারন স¤পাদক  শাহিনুর রহমান, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সালাহ উদ্দিন কাদের, মৎস্যজীবী লীগের সভাপতি আব্দুর রহমান ও সাধারন স¤পাদক কুলো চন্দ্র রায়।
  অপর দিকে সকাল ১১ টার দিকে উপজেলা আঃলীগের সভাপতি আনছার আলী মিন্টু ও সাধারন স¤পাদক সহীদ হোসেন রুবেলের নেতৃত্বে একটি বিশাল শোকর‌্যালী বাজার প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে পু®প্যমাল্য অর্পন করে। পরে আঃলীগ সভাপতি আনছার আলী মিন্টুর ব্যবসায়ীক মিল চাতালে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তব্য রাখেন উপজেলা আঃলীগের সাংগঠনিক স¤পাদক অধ্যক্ষ জাহেদ আলী, দপ্তর স¤পাদক  সোহরাব হোসেন তুহিন, সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম মুকুল, উপজেলা আঃলীগের সদস্য কাজি তারিকুল ইসলাম নান্নু ও উপজেলা সৈনিকলীগ সভাপতি রবিউল ইসলাম লিপন প্রমুখ। এরপর কাঙালী ভোজ অনুষ্ঠিত হয়।
 উপজেলা আঃলীগের শোকর‌্যালীতে দলীয় সংসদ সদস্য  অধ্যাপক গোলাম মোস্তফার অনুপস্থিত স¤পর্কে জানতে চাইলে উপজেলা আঃলীগের সাধারন স¤পাদক সহীদ হোসেন রুবেল বলেন  আমরা সাংগঠনিক ভাবে প্রচারনার মাধ্যমে সকলকে আমন্ত্রন জানিয়েছি।  এমপি কেন দলীয় শোকর‌্যালীতে অংশগ্রহণ করেন নাই তা আমি জানিনা । গোটা দেশ যখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী পালন করছে তখন এমপি উপজেলা আঃলীগের শোকর‌্যালী ও আলোচনা সভায় কোনপ্রকার সহযোগিতাও করেননি। তিনি আরো বলেন সম্প্রতি জলঢাকা আইডিয়াল কলেজ পরিচালনা কমিটিতে আমাদের দলীয় এমপি নীলফামারী জেলা জামাতের আমীর আব্দুল গনীকে সদস্য রেখেছেন। এতে তিনি বির্তকিত হচ্ছেন। যা এলাকায় আঃলীগ স¤পর্কে সাধারন মানুুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। এমপির এমন  বিতর্কিত কর্মকান্ডে নীলফামারী ৩ আসনে আঃলীগ আজ চরমভাবে ক্ষতিগ্রস্থ। দলের নেতাকর্মীরা এমপিকে জামাতের এজেন্ট হিসাবে মন্তব্য করতেও  ছাড়ছেনা।
অপরদিকে জলঢাকা পৌর আঃলীগের সাধারন স¤পাদক আব্দুল মজিদ বলেন  এমপির সাথে আমাদের কোনো দ্বিমত নেই। তবে তিনি(এমপি) জলঢাকা  আইডিয়াল কলেজের কমিটিতে জেলা জামাতের আমির আব্দুল গনিকে সদস্য করে বির্তকিত হয়েছেন। কলেজের এই পরিচালনা কমিটি বাতিলের জন্য এমপিকে বার বার বলা সর্ত্বেও তিনি প্রয়োজনীয় কোন ব্যবস্থা গ্রহন করেনি। তাই এমপিকে কর্মসুচিতে আমন্ত্রন জানাইনি।তবে এমপি নিজেই পৌর আওয়ামী লীগের  শোক দিবসের কর্মসুচির সুচনায় এসে অংশ নিয়ে চলে যান।
উপজেলা আঃলীগের সভাপতি আনছার আলীর মিন্টুর সঙ্গে কথা বলা হলে তিনি বলেন  এলাকার আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার সঙ্গে আমার কোন বাক্তিগত বিরোধ নেই।  বিরোধ সৃস্টি দলীয় আদর্শের । তিনি  আওয়ামী লীগের ও এলাকার সংসদ সদস্য। অথচ জলঢাকা আইডিয়াল কলেজ কমিটিতে জামাতের জেলা আমীর আব্দুল গনিকে সদস্য করেছে ও জামাত শিবিরের ৮ জন ক্যাডারকে এই আইডিয়াল কলেজ সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে চাকুরী দিয়েছে।  এমপি মোস্তফা আজ বঙ্গবন্ধু তথা আওয়ামীলীগের আর্দশকে ভন্ডুল করে তিনি দলীয় শোক দিবসের কর্মসুচিতে অংশ নিতে ব্যর্থ হয়েছে। তার আদর্শ ঠিক থাকলে তিনি ঠিকই উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসাবে কর্মসুচিতে অংশ নিতে পারতেন। তাকে সাংগঠনিকভাবে কর্মসুচিতে অংশ নিতে আমন্ত্রন জানানো হয়েছিল।
এ ব্যাপারে সংসদ সদস্য জলঢাকা উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা বলেন আমি  শোক দিবসে সরকারীভাবে উপজেলা প্রশাসনের কর্মসুচির শোক র‌্যালী, আলোচনা সভায় অংশ নিয়েছি। এ ছাড়া পৌর আওয়ামী লীগ ও উপজেলা যুবলীগের আয়োজনে শোক দিবসের পতাকা উত্তোলন করে বিভিন্ন কর্মসুচির উদ্বোধন করে আমার নির্বাচিত এলাকার বিভিন্ন ইউনিয়নের শোক দিবসের কর্মসুচিতে অংশ নিয়েছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিন কোন্দল রয়েছে। ফলে আমাকে এলাকার এমপি হিসাবে উপজেলা আওয়ামী লীগ আমন্ত্রন জানায়নি। এক প্রশ্নের জবাবে আইডিয়াল কলেজ সর্ম্পকে তিনি বলেন সারা দেশের আইডিয়াল কলেজ গুলো জামাত পরিচালিত। সেখানকার কমিটি গঠন বা নিয়োগ কলেজ কর্তৃপক্ষ করেছে। সেখানে আমার কোন ভুমিকা নেই। অথচ এখানে আমাকে জড়িয়ে বির্তক সৃস্টি করা হচ্ছে। যা মোটেও ঠিক নয়।


পুরোনো সংবাদ

নীলফামারী 2077635621996446278

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item