জলঢাকায় স্বচ্ছতার মাধ্যমে লোক নিয়োগের দাবিতে মানববন্ধন ও সমাবেশ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৯ আগস্ট॥
নীলফামারীর জলঢাকা উপজেলার ৫৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগের মৌখিক পরীক্ষায় কোন অনিয়ম নয়, স্বচ্ছতার সঙ্গে যোগ্যতা সম্পন্ন আবেদনকারীকে নিয়োগের দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে জলঢাকা নাগরিক সমাজ।
আজ মঙ্গলবার সকাল ১১টায় জলঢাকা শহরের জিরো পয়েন্টে ঘন্টাব্যাপী এই মানববন্ধন এলাকার শতশত মানুষজন অংশ নেন। মানববন্ধন চলাকালিক সেখানে বক্তব্য রাখেন  উপজেলা আঃলীগের সভাপতি আনছার আলী মিন্টু। বালাগ্রাম, উপজেলা সৈনিকলীগ সভাপতি রবিউল ইসলাম লিপন,  উপজেলা সেচ্ছাসেবকলীগের সাধারন স¤পাদক মশিউর রহমান বাবু , সমাজ সেবক এনামুল হক, আবু হাসান প্রমুখ।
এদিকে এই নিয়োগ কে কেন্দ্র করে উপজেলা পরিষদ ও শহরে জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।
জানা যায় ওই পদে লোক নিয়োগে ২০১৫ সালে আবেদন গ্রহন করা হয়। আবেদন গ্রহনের পর অভিযোগ উঠে মোটা অংকের বিনিময়ে লোক নিয়োগের পায়তারা চলছে। ফলে আদালতে একটি মামলা হয়। ওই মামলাটি নিস্পক্তি হলে  চলতি বছরে মঙ্গলবার (২৯ আগষ্ট) আবেদন কারীদের উপজেলা পরিষদে মৌখিক পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা  মুহঃ রাশেদুল হক প্রধানের নেতৃত্বে দিনভর মৌখিন পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এই পরীক্ষা ঘিরেই স্বচ্ছতা যোগ্য ব্যাক্তিকে নিয়োগের দাবি তুলে ওই মানববন্ধন ও সমাবেশ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  মুহঃ রাশেদুল হক প্রধান জানান  ৫৭টি সরকারী প্রাথমিক বিদ্যালয়েদপ্তরী কাম প্রহরী পদে মোট ৫০৩ জন আবেদন করে। যাছাই বাছাইয়ে ৬১জনের আবেদন বাতিল হয়ে যায়। বৈধ্য ৪৪৯ জনকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহনে ২৪ ঘন্টা আগে পত্র মারফত জানিয়ে দেয়া হয়। মৌখিক পরীক্ষা স্বচ্ছতার সঙ্গে গ্রহন পূর্বক যোগ্য ব্যাক্তিকে নিয়োগ দেয়া হবে এমন কথাই বলেন তিনি।  
তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু বলেন  উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান জলঢাকায় যোগদান করে কিছু ভালো কাজ করে সাধারন মানুুষের আস্থা অর্জন করে। আমরা তাকে সাধুবাদ জানাই। কিন্তু জলঢাকার ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগে ঈদের আগে তড়িঘড়ি করে মৌখিক পরীক্ষা কেন এমন প্রশ্ন তুলেন তিনি। সেই সঙ্গে বলেন মৌখিক পরীক্ষার ২৪ ঘন্টা আগে আবেদনকারীদের পত্র দেয়ায় ১০৬ জন আবেদনকারী এলাকার বাহিরে থাকায় তারা এতে অংশ নিতে ব্যর্থ হয়।  বিষয়টি তিনি সুৃষ্ঠু তদন্তের দাবি তুলেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 3912719210756350399

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item