জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে জেলার শ্রেষ্ট ইউএনও নির্বাচিত হলেন জলঢাকার মুহঃ রাশেদুল হক প্রধান

মর্তুজা ইসলাম জলঢাকা প্রতিনিধি:
জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের প্রতিযোগিতায় জেলার শ্রেষ্ট ইউএনও নির্বাচিত হলেন জলঢাকার মুহঃ রাশেদুল হক প্রধান। রবিবার জেলা প্রাথমিক শিক্ষা কমিটির এক মিটিংয়ে তাকে এই পদকে ভুষিত করা হয়।
জেলার শ্রেষ্ট ইউএনও নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছে উপজেলা পরিষদ, জলঢাকা প্রাথমিক শিক্ষা অফিস , উপজেলা প্রশাসনের কর্মরত সকল কর্মকর্তা , প্রাথমিক শিক্ষক সমাজ ও  উপজেলার শুভাকাঙ্ক্ষী গন।
জলঢাকা শিক্ষা অফিস সুত্রে জানা যায় প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে জীবনমুখী শিক্ষাব্যবস্থা চালু করা এখন যুগের দাবি। শিক্ষাজীবনের শুরুতে প্রাথমিক স্তর থেকেই কোমলমতি শিক্ষার্থীদের তত্ত্বীয় শিক্ষার পাশাপাশি ব্যবহারিক তথা হাতে কলমে শিক্ষা পদ্ধতি চালু করা প্রয়োজন। শিশুদের জন্য এমন শিক্ষাব্যবস্থা চালু করতে হবে যা তাদের ভবিষ্যৎ কর্মজীবনে স্বনির্ভর হতে সহায়তা করে। জীবন ও জীবিকার প্রয়োজনে সেই শিক্ষা যেন কাজে লাগে। বর্তমানে প্রাথমিক স্তরে শিক্ষার্থীদের যা শেখানো হচ্ছে তা এক ধরনের গৎবাঁধা তাত্বিক শিক্ষা ছাড়া আর কিছু নয়। শিশু শিক্ষার্থীদের কাছে স্কুল আনন্দদায়ক মনে হয় না। শুধু পুঁথিগত বিদ্যায় প্রাণের স্পন্দন জাগে না। শিক্ষা আনন্দময়। আনন্দঘন পরিবেশে শিশুদের পাঠদান সুনিশ্চিত করতে হবে। জলঢাকায় প্রাথমিক শিক্ষার গুনগত মান উন্নয়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিরলস পরিশ্রম করছে।
তিনি কোমল মতি শিক্ষার্থীদের কথা মনে রেখে শ্রেণি পাঠ পর্যবেক্ষণ সহ শিক্ষকদের মনিটরিং করে শিক্ষাক্ষেত্রে আমুল পরিবর্তন করেছেন তিনি । জলঢাকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে একটি পরিবারে পরিনত করায়  জেলার় শিক্ষা ব্যবস্হায় দৃষ্টান্ত স্হাপন করেছে । এছাড়াও  প্রাথমিক বিদ্যালয় গুলোকে ভুমি দস্যুদের হাত থেকে রক্ষা করা, শিক্ষকদের নিয়মিত ও যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত হওয়া সহ প্রাথমিক শিক্ষার উন্নয়নে তার ভূমিকা অনন্য।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5635877182066108852

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item