ঠাকুরগাঁওয়ের সালন্দর উচ্চ বিদ্যালয় এবং প্রাইমারি স্কুলের মাঠ দখল করে ‘কুরবানির গরু হাট’

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ১২নং সালন্দর ইউনিয়নে হাই-স্কুল ও প্রাইমারি স্কুলের মাঠ দখল করে কুরবানির গরুর হাট বসানো হয়েছে। এতে করে বিপাকে পড়ছে স্কুলের ছাত্র-ছাত্রীরা এবং স্কুলের কর্তৃপক্ষ। 
সরজমিনে গিয়ে দেখা যায়, স্কুল চলাকালে মাঠের যে পরিস্থিতি যেন দেখার কেউ নেই। নাম প্রকাশে অনিচ্ছুক ৬ষ্ট শ্রেনীর কয়েজন ছাত্র-ছাত্রী জানায়, যেদিন থেকে কুরবানি ঈদের হাট বসেছে সেদিন থেকে আমাদের কোন ক্লাস হয় না। আজ সকাল ১০ টায় স্কুলে এসেছি সামনে আমাদের পরীক্ষা কিন্তু গরু,ছাগল আর মানুষের কলাহলে ক্লাস হচ্ছে না। তাই স্কুল কর্তৃপক্ষ বাধ্য হয়েই দুপুর ১২ টার দিকে স্কুল ছুটি দিচ্ছে। এভাবে প্রতিনিয়ত আমারা ক্লাসের শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছি।
এ ব্যাপারে সালন্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন জানায়, হাটের কর্তৃপক্ষরা আমার সাথে কোন ধরনের যোগাযোগ না করেই হাট বাসিয়েছে। ছাত্র-ছাত্রীদের সামনে পরীক্ষা স্কুল মাঠে হাট বসায় ক্লাস নিতে নানা বিভ্রন্তির সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে ইএনও’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি নতুন এসেছি বিষয়টি দেখভাল করার কথা স্থানীয় জন প্রতিনিধির। 
১২ নং সালন্দর ইউপি চেয়ারম্যান মাহাবুবুল আলম মুকুল বলেন, স্কুল মাঠে হাট বসায় ছাত্র-ছাত্রীদের লেখাপড়া ক্ষতি হচ্ছে বলে জানতে পেরেছি কিন্তু হাট কর্তৃপক্ষ (ইজারা কমিটি) বিষয়টি আমাকে অব্যহতি না করেই হাট পরিচালনা করে যাচ্ছে। আরো জানা গেছে সরকারি কেনা-বেঁচা গরু প্রতি রেট ১৮০ টাকা থাকলেও নেওয়া হচ্ছে ২২০ টাকা করে। 
এ ব্যাপারে হাট কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা ক্ষিপ্ত হয়ে সংবাদ কর্মীদের সাথে অকথ্য ভাষায় কথা বলে। 

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 4672189943544690844

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item