ঠাকুরগাঁওয়ে বন্যা : ৪ শতাধিক মানুষের মাঝে ত্রাণ বিতরণ

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ে প্রবল বর্ষণে আকস্মিক বন্যায় প্লাবিত হয়ে পৌর শহরসহ জেলার ৪০টি ইউনিয়নের লাখো মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

স্থানীয় প্রশাসন অস্থায়ীভাবে ৬৫টি আশ্রয়কেন্দ্র তৈরি করে ১৪ হাজার মানুষের থাকার ব্যবস্থা করলেও শহরের খালপাড়া এলাকার ৪ শতাধিক মানুষ কোথাও জায়গা না পেয়ে গাছতলায় পলিথিনের ছাউনি তৈরি করে আশ্রয় নিয়েছেন।



মঙ্গলবার সন্ধ্যায় ওইসব মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও ঠাকুরগাঁওয়ের কৃতি সন্তান রাজিউর রেজা খোকন চৌধুরী।

ত্রাণ পাবার পর বৃদ্ধা আমেনা জানান, বন্যায় কয়েকদিন ধরে পলিথিনের ছাউনির মধ্যে খুব কষ্টে দিনযাপন করছি। আমাদের এখানে কেউ খাবার দিতে আসেনি। হঠাৎ এই মানুষটি খাবার নিয়ে ছুটে এসেছেন আমাদের মাঝে। আল্লাহ উনার ভালো করুক।



রাজিউর রেজা খোকন চৌধুরী জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাদের অসহায়ত্ব নিয়ে একটি নিউজ দেখে খুব কষ্ট পেয়েছি। তাই নিজেই ঢাকা থেকে ছুটে এসেছি। সামান্য ত্রাণ সামগ্রী পেয়ে তারা যে খুশি, সেটি দেখেই খুবই ভালো লেগেছে।

প্রসঙ্গত, জেলার টাঙ্গন নদীসহ অন্যান্য নদীগুলোতে পানি কমতে শুরু করায় অসহায় মানুষের মাঝে অনেকটা স্বস্তি ফিরেছে। তবুও খাবার ও বিশুদ্ধ পানির সংকটে রয়েছে অনেক মানুষ।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 8452574647295137018

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item