নীলফামারী জেলার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হলেন জুয়েল

নিজস্ব প্রতিনিধি ঃ
নীলফামারী জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন ডোমার উপজেলার কেতকীবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাখদুমুল আলম জুয়েল। শ্রেণী পাঠদান, পরিষ্কার পরিচ্ছন্নতা প্রভৃতি বিষয়ে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের স্বীকৃতি স্বরূপ তাকে এ সম্মানে ভূষিত করা হয়েছে। তিনি ১৯৯৮ সালের ২ জুন থেকে কেতকীবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও বর্তমানে ভোগডাবুরী গহিমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের দায়িত্ব পালন করছেন।
মাখদুমুল আলম জুয়েল বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের মধ্যগ্রামে ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা খোরশেদ আলী পেশায় একজন গ্রাম্য ডাক্তার ছিলেন। মাখদুমুল আলম জুয়েল ৬ ভাই ১ বোনের মধ্যে ৪র্থ। শিক্ষকতা জীবনে প্রথাগত শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া ও সংস্কৃতি চর্চা,কবিতা লিখন,বৃক্ষ রোপণ,নারী ও শিশু নির্যাতন রোধে বিশেষ অবদান রেখে চলেছেন।২০০৬ সাল থেকে ডোমার উপজেলার সাবজেক্ট বেস ইংলিশ প্রশিক্ষক হিসাবে কাজ করছেন।
মাখদুমুল আলম জুয়েল আন্তরিকতার সাথে বিদ্যালযের শিক্ষার্থীদের পাঠদান এবং ছুটির মধ্যেও বিশেষ ক্লাসের ব্যবস্থা করান। বিদ্যালয়ের পরিস্কার পরিচ্ছন্নতা, শিক্ষার্থীদের শতভাগ উপস্থিত নিশ্চিত করা, নিয়মিত তিনি দুর্বল শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মতবিনিয় করেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত সংগীত চর্চা, উপস্থিত বক্তৃতা, শিক্ষা উপকরণ তৈরি, অভিভাবক সমাবেশসহ নানা ধরনের কর্মসূচি পালন করে থাকেন ।
গত ১৯ আগাষ্ট ২০১৭ নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় থেকে বাছাইকৃত ৫ উপজেলার ৫জন শ্রেষ্ট শিক্ষক থেকে মৌখিক পরীক্ষা গ্রহণ পূর্বক নির্বাচনী বোর্ড তাকে জেলার শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নাম ঘোষনা করেন। জেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাখদুমুল আলম জুয়েল বলেন, সকলে আমার জন্য দোয়া করবেন, আমি যেন সারা জীবন শিক্ষার আলো ছড়িয়ে মানুষের জীবন আলোকিত করে যেতে পারি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5200431148887837524

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item