জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন করা হয়নি খোদ মুক্তিযোদ্ধার প্রতিষ্ঠানসহ ফুলবাড়ীর বেশকিছু প্রতিষ্ঠানে

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন করা হয়নি খোদ মুক্তিযোদ্ধার প্রতিষ্ঠান বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী একাডেমী মাদ্রাসা সহ ফুলবাড়ীর বেশ কিছু বেসরকারি  প্রতিষ্ঠানে।
আজ মঙ্গলবার ১৫ আগষ্ট  জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহদত বার্ষিকী। দিবসটি উপলক্ষে সারাদেশের ন্যায় ফুলবাড়ীতে ও যথাযগ্য মর্যাদায় সরকারী ও বেসরকারী ভাবে র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে পৃথক পৃথক ভাবে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
সরকারী নির্দেশনা অনুযায়ী শহীদ দিবস ও জাতীয় শোক দিবসসহ সরকার ঘোষিত অন্যান্য দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার বিধান রয়েছে।১৯৭২ সালে প্রণীত ‘জাতীয় পতাকা বিধিমালা’য় জাতীয় পতাকা যথাযথভাবে ব্যবহারের বিষয়ে নির্দেশনা রয়েছে। এ নির্দেশনা মেনে চলা প্রতিটি নাগরিকের  কর্তব্য ।
ওই নির্দেশনা মোতাবেক ফুলবাড়ীতে সরকারী সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখতে  দেখা গেছে; কিন্তু এক্ষেত্রে সরকারী নির্দেশ কে তোয়াক্কা না করে   বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী একাডেমী মাদ্রাসা, বেসরকারি সংস্থা(এনজিও) এস কে এস, গনউন্নয়ন কেন্দ্র (এটক), আশা ১,২,৩ ফুলবাড়ী ব্রাঞ্চ,পদক্ষেপ উত্তরা ডেভেলপমেন্ট সোসাইটি (ইউডিপিএস), আশ্রয়, রিক, নর্দান ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ঘ.উ.ঋ), গ্রাম বিকাশ কেন্দ্র (এইক) ও সকল্প সোসাইটি  জাতীয় পতাকা উত্তলন করেননি।
এব্যাপারে ফুলবাড়ী সহকারী কমিশনার (ভুমি) নাসিম আহ্ম্মেদ এর সাথে কথা বললে তিনি বলেন সকল সরকারি ও বেসরকারী ভবন, অফিস, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বেসরকারী  এবং সায়ত্ব স্বাসিত ও সরকার নির্ধারিত ভবনে সকল কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে। যদি কেউ তা না মেনে থাকে তাহলে বিষয়টি  উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।
সরকারী এক বিধিতে বলা হয়েছে ১৫ আগস্ট সমগ্র জাতি শ্রদ্ধাভরে ভাবগ্রাম্ভীর্যের সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাপ্রয়াণ তথা জাতীয় শোক দিবস পালন করবে।
তাই দেশ ও জাতির পিতার প্রতি অকৃত্রিম ভালোবাসা থেকেই জাতীয় শোক দিবসসহ সকল দিবসেই সরকার নির্ধারিত পতাকাবিধি অনুসরণ বাঞ্ছনীয়।



পুরোনো সংবাদ

নির্বাচিত 4800599270614611579

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item