ডিমলায় বিএনপির দুই গ্রুপ মুখোমুখি। রক্তক্ষয়ী সংঘর্ষের আশংঙ্কা


ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ৩১ আগস্ট॥
আগামীকাল শুক্রবার (১লা সেপ্টেম্বর) বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে নীলফামারীর ডিমলা উপজেলা বিএনপির দুই গ্রুপের বিবাদমান নেতা কর্মীরা মুখোমুখি অবস্থান নিয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য উভয় গ্রুপ দলীয় কার্যালয়ে একই দিন একই সময় পৃথক ভাবে বিভিন্ন কর্মসূচী পালনের ঘোষনা দেয়ায় উভয় গ্রুপের নেতা কর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।


বিএনপির গাজী গ্রুপের নেতাকর্মীদের অভিযোগ দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় সুবিধাবাদী রইছুল আলম চৌধুরী ৭ বছর নিস্কৃয় থাকার পর  হঠাৎ করে সভাপতি দাবী করে নিজের নামে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে দলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের কর্মসুচি নিয়ে গত বুধবার ও বৃহস্পতিবার প্রচারনা চালায়। অপর গ্রুপ উপজেলা বিএনপির সাধারণ স¤পাদক আমিনুজ্জামান গাজী জানান, রইছুল আলম চৌধুরী দীর্ঘদিন ধরে রাজনীতিতে নিষ্ক্রিয়। হঠাৎ করে তিনি তার অনুসারীদের নিয়ে একটি পকেট কমিটি অনুমোদন এনে দাবী করে দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালনের চিঠি বিতরণ করছেন। এই কমিটিতে সাধারন সম্পাদক করা হয় অপর নিস্কৃয় কর্মী আমিনুর রহমানকে। যারা বিএনপির ক্লান্তিলগ্ন কোন আন্দোলনে রাজপথে নামেনি। 

গত ৭ বছরে আমার নেতৃত্বে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে সকল জাতীয় ও দলীয় কর্মসূচী পালন করে আসছি। তিনি পূর্বের কমিটির সভাপতি থেকেও  কোন কর্মসূচীতে অংশ গ্রহণ করেননি। এবার তাকে দলের ত্যাগী নেতাকর্মীরা  দলীয় কার্যালয়ে প্রতিহত করার ঘোষনা দিয়েছে। এবিষয়ে রইছুল আলমের সাথে কথা বলার চেস্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এমনি তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। 

পুরোনো সংবাদ

নীলফামারী 1950269270362059123

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item