নীলফামারীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৫ আগষ্ট॥
যথাযোগ্য মযার্দায় নীলফামারী জেলা জুড়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস। সরকারি, বেসরকারি, আওয়ামী লীগ ও তার সকল অঙ্গসংগঠন ,জেলা জজ শীপ, জেলা রেজিষ্ট্রার অফিস, শিশু একাডেমি, ইসলামী ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অফিস নানান কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করছে। 
এদিকে দিবসটি পালনে আজ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন ও সকাল সাড়ে ৯টায় কালো ব্যাজ ধারণ করা হয়। এরপর জেলা প্রশাসনের চত্বন হতে জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের নেতৃত্বে এক বিশাল শোক র‌্যালি বের করা হয়। র‌্যালীটি শহর প্রর্দক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করা হয়। এরপর শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহীন আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ। অনুরূপভাবে জেলায় ৬ উপজেলায় কর্মসুচি পালন করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

অপর দিকে নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতের কর্মকর্তা/কর্মচারী ও আইনজীবীগণ কোট চত্বরে দিবসটি পালনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পণ করে। সেখানে বার লাইব্রেরীর হলরুমে জেলা ও দায়রা জজ (ভারপ্রপ্ত) আশরাফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চিফ জুডিশিযাল ম্যাজিষ্ট্রেট শেখ নাসিরুল হক, আইনজীবি সমিতির সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, পিপি অক্ষয় কুমার রায় প্রমুখ। এ ছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ হলরুমে জেলা কমান্ডার ফজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ ছাড়া জেলা রেজিস্ট্রার অফিসে জেল রেজিস্টাড আব্দুস সালাম প্রামানিকের নেতৃত্বে সেখানে কোরআনখানী দোয়া মহফিল ও আলোচনা সভা এবং জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।# 




পুরোনো সংবাদ

নীলফামারী 786918630234344763

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item