ইউএনও'র বিরুদ্ধে মামলাকারী আ.লীগ নেতা সাময়িক বহিষ্কার

ডেস্ক-
বরগুনার উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমানের বিরুদ্ধে মামলাকারী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজুকে সাময়িক বহিষ্কার করেছে দলটির কেন্দ্রীয় কমিটি। সাজুকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না- সেজন্য কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

আজ শুক্রবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক সাংবাদিকদেরকে এই কথা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ওবায়দুল কাদের জানান, ইউএনওর বিরুদ্ধে অতি উৎসাহী হয়ে মামলা করেছেন ওবায়েদুল্লাহ সাজু। তিনি অহেতুক মামলা করেছেন। আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (ক) অনুচ্ছেদ অনুযায়ী সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ইউএনও নির্দোষ। সে বরং বাচ্চাদের আঁকা সবচেয়ে ভালো ছবিটাই ব্যবহার করেছে। অতি উৎসাহী হয়ে মামলা করে সাজু দলের শৃঙ্খলা ভঙ্গ করেছে। আওয়ামী লীগ ইউএনও-এর পক্ষে। কারণ, ধর্ম সম্পাদকের কাজটা ন্যাক্কারজনক হয়েছে।

প্রসঙ্গত, তারিক সালমান বরিশালের আগৈলঝাড়ার ইউএনও থাকাকালে পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি দিয়ে ২৬ মার্চের অনুষ্ঠানের দাওয়াতপত্র ছাপান। এ ঘটনায় তিনি বঙ্গবন্ধুর ছবি বিকৃত করেছেন এমন অভিযোগে গত ৭ জুন তার বিরুদ্ধে মামলা করেন ওবায়দুল্লাহ সাজু। ওই মামলায় তারিক সালমান বুধবার বেলা ১১টায় বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দিতে গেলে বিচারক মো. আলী হোসাইন প্রথমে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর দুই ঘণ্টা পর তিনি জামিন পান।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2501322510709220925

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item