সংবিধান তো কোন বাইবেল না- ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম

আব্দুল আউয়াল, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের আগে একটা সহায়ক সরকার প্রয়োজন আছে। বর্তমান সরকারের নিরপেক্ষ নির্বাচনের সাহস নেই। নির্বাচন করতে গেলেই তারা সেভাবে সুবিধা করতে পারবে না। ক্ষমতা তাদের হাতে থাকবে না। 

সে কারণে সংবিধানের নানা কথা বলে তারা বাধা দিচ্ছেন। সংবিধান তো কোন বাইবেল না, সংবিধান মানুষের তৈরি।

শুক্রবার বেলা ১২ টায় ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, অবাধ নিরপেক্ষ নির্বাচন দিতে গেলে প্রয়োজনে সংবিধান পরিবর্তন করতে হবে। অতীতের মত আমরা রাজনৈতিক দলগুলো যদি একত্রে আসতে পারি তাহলে সেটি পরিবর্তন করতে সময়ের ব্যাপার মাত্র। 

তিনি আরো বলেন, আওয়ামীলীগ ২০১৪ সালের মত নির্বাচন করতে পারবে না। তাদের এবার নিরপেক্ষ নির্বাচন ছাড়া কোন বিকল্প নেই। সরকারে থাকলে শুধু ক্ষমতাকে ক্ষর্ব্য করা হয়, নিবার্চন কমিশনে চাপ সৃষ্টি করা হয়, তাহলে সেই নির্বাচন তো গ্রহন যোগ্য হবে না। 

এ ছাড়া তাদের যে বৈর্ধতা এখনো নেই, তাই তারা আবার ২০১৪ সালের মত আর একটি নির্বাচন করতে পারবে না। আমরা সব সময় বলেছি আমরা নির্বাচন করতে চাই। অতিতে রাষ্ট্র প্রধানের দায়িত্ব নিয়েছি নির্বাচনের মধ্য দিয়ে। তাই নির্বাচন করতে গেলে একটি পরিবেশ তৈরি করতে হবে।

ঠাকুরগাঁওয়ে সেচ্ছাসেবকলীগ নেতা যুবলীগের নেতার ছুরিকাঘাতে খুন হওয়ায় তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠ বিচারের দাবি জানান মির্জা ফখরুল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাংগঠনিক সম্পাদক পয়গাম আলী, জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন প্রমুখ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8197151807665994077

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item