রানীশংকৈলে মাদক দ্রব্যের অপব্যবহার এবং অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস আজ

সফিকুল ইসলাম, রানীশংকৈল প্রতিনিধিঃ মাদক দ্রব্যের অপপ্রয়োগ ও তার অবৈধ পাচারের বিরুদ্ধে সচেতনতা গড়তে প্রতি বছর ২৬ শে জুন 'মাদক দ্রব্যের অপব্যবহার এবং অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস' পালন করা হয়। ১৯৮৭ সালে জাতিসংঘ সাধারণ পরিষদের দ্বারা এটি প্রথম উদযাপিত হয়। জাতিসংঘ সাধারণ পরিষদের পরিসংখ্যান অনুযায়ী বিশ্ব জুড়ে ২৩০ লক্ষ মানুষ মাদকাসক্ত।

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা হল রুমে ২৬ জুলাই বুধবার ১১টায় ইউএনও খন্দকার মোঃ নাহিদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,এমপি সেলিনা জাহান লিটা, ঠাকুরগাঁও -পন্ঞ্চগড়, তিনি তার বক্তব্যে উপস্থিত ছেলে মেয়েদের উদ্দেশ্যে বলেন- নিজেদের সচেতন হতে হবে,পরিবারের সদস্যদের সচেতন হতে হবে। মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে আসতে হবে।"

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-আইনুল হক, উপজেলা চেয়ারম্যান। 

বক্তারা বলেন-মাদকের অপপ্রয়োগ এই বিশ্বে স্বাস্থ্য সমস্যাগুলোর মধ্যে অন্যতম। এর বহুবিধ পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে, যেমন- আর্থিক ক্ষতি, অসামাজিক আচরণ, হিংস্রতা ও অপরাধ। সবার উপর, এটি সমাজের অধ:পতন ডেকে আনে।

ইউপি চেয়ারম্যান এনামুল হক বলেন - 'নেকমরদের চৌরাস্তার অবস্থা খুব ভাল'। বিশেষ করে যে ছেলে মেয়েরা পড়া লেখা কর- তারা এ বিষয়ে সচেতন  থাকবে।'

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন - রানীশংকৈল থানা তদন্ত অফিসার সিরাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলি শাহরিয়ার, প্রধান শিক্ষক খায়রুল ইসলাম, সাংবাদিক হযরত অালি ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা।

পুরোনো সংবাদ

ঠাকুরগাঁও 3238342210607423967

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item