তেঁতুলিয়ায় কমিউনিটি পুলিশিং মতবিনময় সভা অনুষ্ঠিত

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রতিনিধি:
পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৫নং বুড়াবুড়ি ইউনিয়ন হল রুমে পুলিশের এক মত বিনিময় সভা অনুষ্টিত হয়েছে। গতকাল দুপুর ১২:০০ ঘটিকার সময় তেঁতুলিয়া মডেল থানার তদন্ত অফিসার আব্দুস ছবুর-এর বক্তব্য ঘোষণার মধ্য দিয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।
৫নং বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান মো: তারেক হোসেনের সভাপতিত্বে জঙ্গী, সন্ত্রাস, মাদক বিরোধী আইনশৃঙ্কলা মিটিং ও কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অত্র ইউপির যুবলীগ সভাপতি মো: বাদশা সুলায়মান, ইউনিয়ন কাজী মো: তাইমদ্দিন, ওয়ার্ড সদস্য মো: সপিজুল হক, মো: শরীফ উদ্দীন, মো: নজরুল ইসলাম, মো: আনিছুর রহমানসহ আরো অনেকে।
এ ছাড়াও উক্ত মত বিনিময় সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে ইউনিয়নবাসির প্রতি বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে বক্তব্য রাখেন, তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সরেস চন্দ্র। ওসি বক্তব্যে, মাদক মুক্ত সমাজ গড়তে বাল্যবিবাহ রোধে ও ইভটিজিং সহ বিভিন্ন বিষয়ের উপর গ্রামবাসিকে সোচ্চার থাকতে সচেতনতা মূলক নির্দেশনা দেন। ওসি বলেন, যে কোন প্রয়োজনে আপনারা পুলিশের সহযোগিতা নিবেন, আইন নিজের হাতে কেউ তুলে নেবেন না। গ্রাম্য সহিংসতা বৃদ্ধি পায় এমন উস্কানিমূলক বক্তব্য পরিবার ও এতে না জড়ানোর পরামর্শ দেন তিনি।
এদিকে অত্র ইউপির যুবলীগ সভাপতি মো: বাদশা সুলায়মান বক্তব্যে বলেন, আজ কিছু মাদক সেবনকারী কু-চক্রির পাল্লায় পড়ে যুব সমাজ কু-লষিত হচ্ছে। আমাদের ৫নং বুড়াবুড়ি ইউনিয়নের মধ্যে ছিল না কোনো মাদক ব্যবসায়ী না ছিল কোনো নারী ব্যবসায়ী। অত:পর আজ কিছু অসাধুচারণ কতিপয় ব্যক্তি এ ব্যবসায় লিপ্ত হয়েছে। আমরা তাদের হাতে নাতে ধরার চেষ্টা করছি। ধরতে পারলে তাদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা নিব।
অন্যদিকে এ.আই. টেকনিশিয়ান প্রাণী সম্পদ বিভাগ এস.এম মোয়াজ্জেম হোসেন জানান, বাল্যবিবাহ নিরোধ আইন থাকলেও তা ঠেকানো জঠিল হয়ে পড়েছে। কেননা, আজকাল কিছু কতিপয় ব্যক্তি কোর্টে গিয়ে কোর্ট ম্যারিজ করাচ্ছে। ঠেকানো যাচ্ছে না বাল্যবিবাহ। এতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট বাল্যবিবাহ নিরসনে জোরদার দাবি তুলেছে।
এ সময় মুক্ত আলোচনায় এলাকাবাসি অংশ গ্রহন করে বলেন, পুলিশকে সত্যিকারের বন্ধু হতে হবে জনগণের। পুলিশ ও সাধারন জনগনকে কাধেঁ কাঁধ মিলে কাজ করে যেতে হবে। তবে সমাজ ও দেশ থেকে অপরাধ অনেকটা কমে আসবে বলে তারা প্রকাশ করেন।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 8003108351550203837

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item