ডিমলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন ত্রাণ মন্ত্রী মায়া

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৮ জুলাই॥
দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুদাম খালি নেই, যা চাইবেন তার চেয়ে বেশি পাবেন।
আজ মঙ্গলবার দুপুরে নীলফামারী জেলার ডিমলা উপজেলার ডালিয়া আদর্শ বালিকা বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নীলফামারী- ১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৩ (জলঢাকা-কিশোরীগঞ্জ আংশিক) সংসদ সদস্য গোলাম মোস্তফা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাননীয় সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, ডিমলা উপজেলা চেয়ারম্যান মো. তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ। 
এসময় মন্ত্রী আরও বলেন, এখন বন্যার পানি নেমে গেছে, বন্যাকবলিত ৮০ থেকে ৯০ শতাংশ মানুষ ঘরে ফিরেছে, তাদের গৃহ নির্মাণ ও খাওয়ার ব্যবস্থা করতে হবে। আগামী আরও এক থেকে দেড় মাস তাদের খাওয়ার ব্যবস্থা আমরা করবো। 
মন্ত্রী বলেন, বন্যা মোকাবেলায় আমাদের বাঁধ রক্ষা করতে হবে, বাধ রক্ষা করা গেলে আমরা রক্ষা পাব, এ কারণে বাধ সুরক্ষায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। 
এসময় মন্ত্রী টেপাখড়িবাড়ি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত তিস্তা নদীর ওপর স্বেচ্ছাশ্রমে নির্মিত বন্যা নিয়ন্ত্রন বাধটি সংস্কারে ১০০ মেট্রিক টন চাল, একটি বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ এবং বন্যা উপদ্রুতদের জরুরী প্রয়োজনে ইঞ্জিন চালিত নৌকার জন্য পাঁচ লাখ টাকা বরাদ্দের ঘোষনা দেন। 
সেখানে মন্ত্রী ডিমলা উপজেলার তিস্তা নদীর বন্যায় ক্ষতিগ্রস্ত দুই হাজার ৭২৫টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।
উপস্থিত জনগণের উদ্যেশ্যে মন্ত্রী আরও বলেন, ১২ হাজার মেঘাওয়াড বিদ্যুৎ শেখ হাসিনার জন্য পেয়েছেন, না হলে মোমবাতিও পেতেন না, আওয়ামী লীগের কারণে দেশ আজ এখানে এসেছে, তাই নৌকায় ভোট দিলে পেট শান্তিতে থাকবে, দেশের উন্নতি হবে। 
জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা আখতারুজ্জামান বলেন, মন্ত্রী ওই অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তদের মাঝে পাঁচ কেজি করে চাল, এক কেজি করে ডাল, চিনি, লবন, চিড়া, আধা কেজি মুড়ি, এক লিটার সোয়াবিন তেল, এক ডজন করে মোমবাতি ও দিয়াশলাই বিতরণ করেছেন। 
এদিকে বিকাল ৪টায় নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নীলফামারী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় সভা করেন। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 4018356387746072749

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item