সৈয়দপুরে হাজারীহাট স্কুল ও কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুর উপজেলার হাজারীহাট স্কুল ও কলেজের ২০১৭- ২০১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীরবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  কলেজের সবুজ চত্বরে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার (৬ জুলাই) ওই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিন পর্বে আয়েজিত নবীন বরণ অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল আলোচনা সভা,দ্বিতীয় পর্বে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও তৃতীয় পর্বে যাদুকর মনোয়ার হোসেনের আকর্ষনী যাদু প্রদর্শণী।
এতে সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. মনসুর আলী চৌধুরী।
এতে প্রধান বক্তা ছিলেন হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী।
 অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. আনোয়ার হোসেন কাজল, মো. মোস্তাফিজুর রহমান, সিনিয়র প্রভাষক রফিকুল ইসলাম, মো. জিয়াউর রহমান প্রমূখ।
গোটা নবীন বরণ অনুষ্ঠানটি সঞ্চালন করেন সিনিয়র প্রভাষক বাবর আলী।
প্রধান বক্তার বক্তব্যে অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী বলেন, হাজারীহাট কলেজ প্রতিষ্ঠা লাভের পর এবারেই প্রথম ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর আগে বছরগুলোতে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের শুধুমাত্র পরিচিতি সভার মধ্যদিয়ে ক্লাশ শুরু করা হয়েছিল। আবার তাও ছিল  স্বল্প পরিসরে এবং শ্রেণীকক্ষের মধ্যে সীমাবদ্ধ। কিন্তু এবারে কলেজ চত্বরে বিশাল মঞ্চ তৈরি করে আজ কলেজের একাদশ শ্রেণীর শিক্ষাথীদের বর্ণাঢ্য নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হল।
প্রসঙ্গত, উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সমাজকর্মী, শিক্ষানুরাগী আলহাজ্ব শাজাহান আলী চৌধুরী স্ব-উদ্যোগে উপজেলার হাজারীহাট কলেজটি প্রতিষ্ঠা করেন। শুরুর দিকে কলেজটিতে শিক্ষার্থীর সংখ্যা ছিল হাতেগোনা কয়েক মাত্র। বর্তমানে এখানে প্রায় ৪ শ’ শিক্ষার্থী অধ্যয়ন করছে। উপজেলার ইউনিয়ন পর্যায়ে পল্লীতে কলেজটি অবস্থিত হলেও শিক্ষার সার্বিক পরিবেশ ও মান অত্যন্ত উন্নত। অধ্যক্ষ লুৎফর রহমান কলেজটির  লেখাপড়ার মান আরো উন্নতকরণসহ অবকাঠামোগত উন্নয়নের জন্য সকলের সার্বিক সহায়তা কামনা করেছেন।    

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1452617593883666905

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item