সৈয়দপুরে স্বাস্থ্য সম্মত পায়খানা স্থাপন ও ব্যবহারে স্থানীয় সরকার ও নাগরিক এর ভূমিকা” শীর্ষক গণতান্ত্রিক সংলাপ

  তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর(নীলফামারী)প্রতিনিধি:

সৈয়দপুরে “স্বাস্থ্য সম্মত পায়খানা স্থাপন ও ব্যবহারে স্থানীয় সরকার ও নাগরিক এর ভূমিকা” শীর্ষক গণতান্ত্রিক সংলাপ বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন গবেষণা সংস্থা রিসার্চ ইনিশিয়েটিভস্, বাংলাদেশ (রিইব) কর্তৃক পরিচালিত সিভিল সোসাইটি অর্গানাইজেশন স্ট্রেন্দেন ডেমক্র্যাটিক গভর্ন্যান্স প্রজেক্ট এর আওতায় ওই সংলাপের আয়োজন করা হয়।
 উপজেলার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিতওই সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলার সুশীল সমাজ সংগঠনের সদস্য  মো: শরিফুল ইসলাম।
সংলাপে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আল হেলাল চৌধুরীসহ সকল ওয়ার্ড সদস্যগণ উপস্থিত ছিলেন।
 এতে আরো উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলার সিএসও দলের সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি বিথী সরকার, উন্নয়ন কর্মী প্রতাপ সরকার বিজয়, বোতলাগাড়ী ইউনিয়ন সুশীল সমাজ সংগঠনের সভাপতি নৃপেন চন্দ্র শীলসহ উপজেলার কামারপুকুর, বাঙ্গালীপুর ও খাতামধুপুর ইউনিয়নের সিএসও সদস্যগণ।
সংলাপে সঞ্চালকের দায়িত্ব পালন করেন রিসার্চ ইনিশিয়েটিভস্,বাংলাদেশ (রিইব) নীলফামারী জেলার ফিল্ড কো-অর্ডিনেটর পান্না লাল জমাদার। এ সময় রিইব’র এ্যাডভোকেসী এন্ড ইনফরমেশন অফিসার মো: রওশন জামান, এ্যানিমেটর মিলন রায়, রতন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।
সংলাপে সৈয়দপুর উপজেলার সুশীল সমাজের সদস্য গণের সুপারিশমালায় উঠে আসে সাধারণ জনগনের “স্বাস্থ্য সম্মত পায়খানা স্থাপন ও ব্যবহারে ইউনিয়ন পরিষদের মাধমে কিভাবে উদ্যোগী করে তোলা যায়। এছাড়াও দুস্থ পরিবারে কিভাবে স্বাস্থ্য সম্মত পায়খানা স্থাপন ও ব্যবহার করা যায়। 

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 6748200311755219545

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item