সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশানের সার্বিক উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশানের সার্বিক উন্নয়নে এক মতবিনিময় সভা হয়েছে। আজ (শুক্রবার) সৈয়দপুর শহরের কুন্দল এলাকায় অবস্থিত কেন্দ্রীয় শ্মশান চত্বরে ওই সভার আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন।
এতে বিশেষ অতিথি’র বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অ্যাডভোকেট রশীথ চন্দ্র ভৌমিক (সোনাবাবু)।
সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশান কমিটির সভাপতি বিকাশ পোদ্দার মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন এবং সূচনা বক্তব্য দেন।   সূচনা বক্তব্যে তিনি সকলের সামনে কেন্দ্রীয় শ্মশান উন্নয়নের পরিকল্পনার কথা তুলে ধরেন। আর এ কাজে উন্নয়নে আনুমানিক ২০/২৫ লাখ টাকা প্রয়োজন হবে বলেও জানান।  তাঁর সূচনা বক্তব্যে তিনি দল মত নির্বিশেষে সকলের সহায়তা কামনা করেন।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন নীলফামারী জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আলহাজ্ব মো. আব্দুল গফুর সরকার ও মো. শামীম চৌধুরী, সৈয়দপুর পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  মোজাম্মেল হক প্রমূখ। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন শ্মশান কমিটির সদস্য মনোজ কুমার গোস্বামী।
 সভায় সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশানের দখল হওয়ার জায়গায় উদ্ধার,শ্মশান যাতায়াতের রাস্তা পাকাকরণ, সীমান প্রাচীর নির্মাণসহ সার্বিক উন্নয়নে বিস্তারিত আলোচনা হয়েছে।
মতবিনিময় সভায়  বিভিন্নস্তরের জনপ্রতিনিধি, সুধীজন, ব্যবসায়ী, সাংবাদিক ও শহরের সনাতন হিন্দু সম্প্রদায়ের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন। এর আগে নেতৃবৃন্দ শ্মশান ঘুরে ঘুরে দেখেন। 
প্রসঙ্গত, চলতি বছরের গত ২৬ শে মার্চ থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন স্ব-উদ্যোগে জরাজীর্ণ সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশানের উন্নয়নের কাজ শুরু করেন। ইতোমধ্যে স্থানীয়ভাবে বিভিন্নজনের আর্থিক সাহায্য-সহযোগিতায় শ্মশানের উন্নয়নে প্রায় ৫ লাখ টাকা ব্যয় করা হয়েছে। শ্মশানের জায়গায় খড়খড়িয়া নদীর কবল থেকে রক্ষায় নির্মাণ করা হয়েছে কয়েক শ’ মিটার গার্ডওয়াল ও বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন। সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশানের সার্বিক উন্নয়নে আনুমানিক ২০/২৫ লাখ টাকা প্রয়োজন হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।   

পুরোনো সংবাদ

নীলফামারী 7894186006046290448

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item