সৈয়দপুর উপজেলায় বৃক্ষরোপন কর্মসূচি পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সারাদেশের মতো আজ (রোববার) নীলফামারীর সৈয়দপুর উপজেলায়ও প্রাথমিক শিক্ষা পরিবারের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্ব-উদ্যোগে নিজ প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি’র আহবানে “একটি গাছ একটি প্রাণ, সবুজ পৃথিবী উন্নত বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে ওই কর্মসূচি পালন করা হয়।
সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তরের উদ্যোগে দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে কর্মসূচির উদ্বোধন করা হয়। নিজ হাতে একটি করে গাছের চারা রোপন করে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রওনক জাহান রিনু।
   এ সময় সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. জাকিরুল হাসান, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, মো. রুহুল আমিন প্রধান ও  মোছা. মুসারাত জাহান মিলি, শহরের বাঁশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির(এসএমসি)  সভাপতি মো. জোবায়দুর রহমান শাহীন, সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ উপস্থিত ছিলেন।
পরে উল্লিখিতরা সকলেই সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে একটি করে গাছের চারা রোপন করেন।
পরে দুপুর ১২ টা থেকে বেলা ১ টা  পর্যন্ত একযোগে সৈয়দপুর উপজেলা ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা একটি করে গাছের চারা রোপন করেন।  এ সময় বিদ্যালয়গুলোর ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি ও সদস্যরা ছাড়াও এলাকার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. জাকিরুল হাসান বলেন উপজেলার প্রতিটি বিদ্যালয়ে স্বতঃস্ফুর্তভাবে গতকালকের বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়। উপজেলার ৭৮টি বিদ্যালয়ে ৬ শতাধিক ফলজ ও ওষধি গাছের চারা লাগানো হয়েছে। তিনি বলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের এটি একটি অসাধারণ উদ্যোগ। একদিন এ সব গাছ বড় হয়ে পরিবেশের ভারসাম্যা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদী। তিনি রোপিত গাছের চারাগুলোর যথাযথ পরিচর্যা ও দেখভাল করার জন্য সকল বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের প্রতি আহবান জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 5386771502366648279

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item