পীরগাছায় একটি সড়ক যোগাযোগের নতুন মাইল ফলক স্থাপন করেছে

ফজলুর রহমান,পীরগাছা

রংপুরের পীরগাছায় একটি সড়কেই পাল্টে দিয়েছে ২০টি গ্রামসহ দুই জেলা ও একাধিক উপজেলার জনসাধারণের সুযোগ সুবিধা। সড়কটি নির্মাণ হওয়ায় ১৪ কিলোমিটার সড়ক কমে আসায় ব্যবসা বাণিজ্যসহ যাতায়াতে ব্যাপক সুবিধা পাচ্ছে জনসাধারণ। পাল্টে দিয়েছে এ অঞ্চলের পল্লী জনজীবনের মান।
পীরগাছা উপজেলার চৌধুরানী বাজার থেকে সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ পর্যন্ত প্রায় সাড়ে ১২ কিলোমিটার সড়ক ১০ কোটি ছয় লাখ টাকা ব্যয়ে নির্মাণ করে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।
সড়কটি নির্মাণে আশে পাশের প্রায় ১০ গ্রামের মানুষের যাতায়াতে নতুন মাত্রা যোগ হয়েছে। বেকার লোকজন ব্যবসা বাণিজ্যের দিকে ঝুকে পড়ছে। সড়কটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহন যাতায়াত করে। বর্তমানে এই সড়কটি কুড়িগ্রাম জেলার একটি অংশের ও গাইবান্ধা জেলার জনসাধারণের এক মাত্র যোগাযোগের মাধ্যম। এ অঞ্চলের মানুষদের সড়কটি নির্মাণের আগে সুন্দরগঞ্জ উপজেলা হয়ে বামানডাঙ্গ ইউনিয়নের উপর দিয়ে ১৪ কিলোমিটার বেশী দূরত্ব অতিক্রম করে রংপুর বিভাগীয় শহরে যাতায়াত করতে হত। বর্তমানে কম সময়ে অল্প খরচে যাতায়াত করতে পারছে এ অঞ্চলের মানুষরা। সড়কটি প্রশস্ত হওয়ায় দ্রুতগতিতে রুগী পরিবহনে গুরুত্বপূর্ণ সড়ক হিসাবে পরিচিত হয়ে উঠেছে। রুগী পরিবহন করা এ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন এই সড়কটি ব্যবহার করছে।
স্থানীয় ব্যবসায়ী আব্দুল জলিল জানান, সড়কটি নির্মান হওয়ায় ব্যবসাসহ যাতায়াতে অনেক সুবিধা হয়েছে। অল্প সময় ও কম খরচে আমরা মালামাল পরিবহণ করতে পারি।
অপর ব্যবসায়ী জয়নাল আবেদীন বলেন, শুধু যোগাযোগ নয় এ অঞ্চলের মানুষের জন্য যোগাযোগের একটি নতুন মাইল ফলক স্থাপন করেছে সড়কটি। সড়কটির সাথে সংশ্লিষ্টদেরকে ধন্যবাদ জানান তিনি।
সড়কটি পীরগাছা উপজেলা প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলী রংপুর, জেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ যৌথভাবে নির্মান কাজের তদারকী করেন।
পীরগাছা উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম জানান,জনসাধারণের সুবিধার্তে সড়কটি নির্মাণ করা হয়। বর্তমানে পীরগাছা উপজেলাসহ পাশ্ববর্তী জেলা, উপজেলার জনসাধারণের যোগাযোগের একটি নতুন মাইল ফলক স্থাপন করেছেন। 

পুরোনো সংবাদ

রংপুর 2784791171498847276

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item