পীরগাছায় বিদ্যুতের নতুন লাইন নির্মানে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধি

পীরগাছা উপজেলায় পল্লী বিদ্যুতের নতুন লাইন নির্মানের নামে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ উপজেলাকে শতভাগ বিদ্যুৎ বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে সরকার।এ জন্য উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজও চলছে। এদিকে মাষ্টার প্লান দেখে যে সব এলাকায় কাজ চলছে বা হবে সেসব এলাকার গ্রাহকদের নিকট থেকে চাঁদা উত্তোলন করা হচ্ছে। বর্তমান ডিজিএম আব্দুল জলিল যোগদানের পর থেকে চাঁদা উত্তোলনের কাজ জোড়দার  করা হয়েছে। ডিজিএম এর যোগসাজোসে এলাকার একটি প্রভাবশালী মহল প্রকাশ্যে নতুন বিদ্যুৎ লাইন নির্মান ও সংযোগ দেয়ার কথা বলে আট থেকে দশ হাজার টাকা পর্যন্ত চাঁদা উত্তোলন করে আসছেন।
অভিযোগে জানা যায়, সম্প্রতি সময়ে উপজেলার পারুল ইউনিয়নে পারুল গ্রামে নতুন বিদ্যুৎ লাইন নির্মান ও সংযোগ দেয়ার কথা বলে আকমল হোসেন নামের এক প্রতারক প্রায় একশত ২০ জন গ্রাহকের নিকট থেকে আট লাখ টাকা উত্তোলন করেন। এঘটনায় ওই প্রতারকের বিরুদ্ধে এলাকাবাসী পীরগাছা থানায় অভিযোগ করলে পুলিশ প্রতারক আকমলকে আটক করে।
এছাড়াও উপজেলার কল্যাণী ইউনিয়নের বড়দরগাহ পুর্র ফকিরা গ্রামে বিদ্যুৎ দেয়ার কথা বলে একশত ৭৬ জন গ্রাহকের নিকট থেকে একটি চক্র প্রায় তিন লাখ টাকা হাতিয়ে নেয়। উত্তোলন কৃত টাকার বিষয়ে এলাকাবাসী সংশ্লিষ্ট একাধিক দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেন। একই ভাবে উপজেলার বিভিন্ন স্থান থেকে প্রায় এক কোটি টাকা উত্তোলন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দেয়ার কথা অভিযোগে উল্লেখ করা হয়। এঘটনায় গ্রাহকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজোসে চাঁদা উত্তোলনের দায়িত্বে থাকা ডিজিএম আব্দুল জলিলের বিরুদ্ধে ফুঁসে উঠছেন।
ডিজিএম যোগদানের পর থেকে চাঁদা উত্তোলনসহ অনিয়ম, দুর্ণীতির প্রতিবাদে গ্রাহকরা দুই দিন পীরগাছা জোনাল অফিস ঘেরাও করে । বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগ ডিজিএম আব্দুল জলিল মিয়ার দ্বারা কোটি টাকা চাঁদা উত্তোলন করায় উধ্বর্তন কর্তৃপক্ষের মূল লক্ষ্য। এ বিষয়ে পীরগাছা জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,যা ইচ্ছা পত্রিকায় লিখেন। কর্তৃপক্ষ বিষয়টি জানে।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

পুরোনো সংবাদ

রংপুর 8351277668605151770

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item