মেয়র ঝন্টুর উপর হামলার প্রতিবাদে রংপুরে স্মরণকালের সর্ববৃহৎ মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ

এস.কে.মামুন

রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টুর উপর হামলা ও হামলার মুল পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবিতে আজ বুধবার রংপুরে স্মরণকালের সর্ববৃহৎ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সচেতন নাগরিক সমাজের আয়োজনে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহানগরীর স্টেশন রোডের গ্রান্ড হোটেল মোড় থেকে কাচারী বাজার পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধনে হাজার হাজার মানুষ অংশ করেন।
মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু তার উপর হামলার ঘটনাকে পরিকল্পিত উল্লেখ করে বলেন, রংপুর সিটি কর্পোরেশনের উন্নয়ন ধারাবাহিকতা দেখে আগামীতে যারা নির্বাচন করবে তাদের মধ্যেই কেউ কেউ আমাকে তাদের কঠোর প্রতিদ্বন্দি ভাবছেন। আমি থাকলে রংপুরের মানুষ তাদেরকে আর গ্রহণ করবে না। এই চিন্তা চেতনা থেকে আমাকে তারা রংপুরের মানুষের কাছ থেকে সরিয়ে দেওয়ার জন্য পরিকল্পিত হামলা চালিয়েছে। এই হামলা আমাকে হত্যা করার উদ্দ্যেশেই করা হয়। তিনি আরো বলেন, রংপুরের কিছু কিছু কুচক্রী মহল আমার নামে অপপ্রচার চালাচ্ছে যে হামলাকারী সাদ্দাম আমার ভাগিনা। আসলে আগে আমি আমার জীবনে ওই ছেলেকে কখনো দেখি নি। যারা এসকল মিথ্যা অপপ্রচার চালাচ্ছে এবং ওই ছেলেটিকে মানসিক ভারসাম্যহীন প্রমাণিত করতে চাচ্ছেন তারা রংপুরের উন্নয়নের শত্রু। এ ধরণের যারা অপপ্রচার চালাবে প্রয়োজনে তাদের উপর আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আমার শরীরে শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত বাংলাদেশের জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় আপনাদের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে যাবো।
প্রসঙ্গত, গত ২ জুলাই রবিবার বিকেলে মেয়র ঝন্টু তার বাড়ির সামনে প্রতিদিনের মতো সাজঘর ফার্ণিচারে বসলে নগরীর ২নং ওয়ার্ডের বুড়িরহাট এলাকার আব্দুল গফুর মিয়ার পুত্র সাদ্দাম হোসেন মেয়রের উপর হামলা চালান এবং তাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন। এ ঘটনায় হতভম্ব স্থানীয়রা যুবককে আটক করে পুলিশে খবর দিলে পুলিশ সাদ্দামকে গ্রেফতার করে। ওইদিন রাতে মেয়রের একান্ত সচীব রাশেদুল ইসলাম হামলাকারি সাদ্দামের নামে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন । পরদিন ৩ জুলাই সোমবার হামলাকারী সাদ্দামকে পুলিশ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলামের  আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আমি আরো মনে করি, রংপুরের মানুষ আজ আমার ডাকে যেভাবে সাড়া দিয়ে এই মানব প্রাচীর তৈরী করেছেন। এই মানব প্রচারীরে আমি তোমাদের বলতে চাই বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমার মাধ্যমে রংপুরের উন্নয়নের যে ধারা বজায় রেখেছেন তা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে রূপ দেবেন একদিন ইনশাআল্লাহ। তিনি বলেন, প্রশাসন নিরব ভূমিকা পালন করছেন। প্রশাসনকে বলতে চাই আমার উপর হামলার পরিকল্পনারকারীদেরকে অতি শ্রীঘ্রই আইনের আওত্তায় না আনলে রংপুরের রাস্তাঘাট, স্কুল-কলেজসহ রংপুরের সমস্ত অফিস-আদালত বন্ধ করে দেওয়া হবে।
মানববন্ধন কর্মসূচি চলাকালে রংপুর প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধ সরফুদ্দীন আহমেদ ঝন্টু, কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তোতা, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী, কাউন্সিলর ও মহানগর যুব লীগের যুগ্ন আহ্বায়ক হারাধন রায়, কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারওয়ার মির্জা, কাউন্সিলর শাহজালাল করিম বকুল, কাউন্সিলর রাজু আহমেদ, কাউন্সিলর মাহবুবুর রহমান মঞ্জু, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রাজু আহমেদ,২৪ংনং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল আলম, ২৪ংনং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল কবির ডলার, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন, ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ সনু, ব্যবসায়ী ও সংগঠক তানভীর আশরাফি,  দোকান মালিক সমিতির আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মিঠু, সদস্য সচিব জাভেদ হোসেন জুয়েল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব তাহসান আলী, সাবেক ছাত্রনেতা ও সাতমাথা দোকান মালিক ব্যবসায়ীর সাধারণ সম্পদক মোঃ তৌফিকুর রহমান তপু, স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি এনামুল হক সোহেল, লালবাগ ব্যবসায়ী সমিতির সভাপতি ফছিউদ্দিন আহমেদ, মেডিক্যাল মোড় ব্যবসায়ী সমিতির সভাপতি মাহফুজ এলাহী, ব্যটারী চালিত অটো রিক্সা মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি মহি আহমেদ মহি, সাধারণ সম্পাদক আনোয়ার কবির সুমন, বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুল কবির লিটন প্রমুখ।

পুরোনো সংবাদ

রংপুর 6834646694967848299

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item