রংপুরে বেসরকারী শিক্ষকদের বিক্ষোভ সমাবেশ

মামুনুররশিদ মেরাজুলঃ

বেসরকারী শিক্ষকদের অবসর বোর্ড ও কল্যাণ ট্রাষ্ট্র সুবিধার নামে বেতনের ১০% কর্তনের সরকারী সিদ্ধান্তের প্রতিবাদে এবং জাতীয় করণ সহ ৫% বার্ষিক প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, বাড়ী ভাড়া পূণাঙ্গা উৎসব ভাতা  ও চিকিৎসা ভাতা প্রদান ও অন্যান্য দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ও বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকশিস)। বুধবার সকাল ১১টায় নগরীর কাচারী বাজার জিরো পয়েন্টে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে শিক্ষক নেতারা কল্যাণ ট্রাষ্ট ও অবসর বোর্ডের সুযোগ সুবিধা না বাড়িয়ে ও শিক্ষক প্রতিনিধি সাথে আলোচনা না করে ৬% এর পরিবর্তে বেতনের ১০% হারে চাঁদা কর্তনের সরকারি সিদ্ধান্ত এবং প্রজ্ঞাপন ঘোষণার প্রতিবাদ জানান। এসময় তারা বলেন, বেসরকারী শিক্ষকরা যখন স্কুল কলেজ জাতীয় করণসহ ৫% বার্ষিক প্রবৃদ্ধির বৈশাখী ভাতা, উৎসব ভাতা প্রদান ও অন্যান্য দাবিতে আন্দোলন করছেন তখন আকস্মিক ভাবে বেতনের ১০% চাঁদা কর্তনের সিদ্ধান্ত সম্পূর্ন অন্যায় ও অযুক্তিক। ব অবিলম্বে এই সিদ্ধান্ত স্থগিত করে শিক্ষকদের ন্যায্য দাবি দাওয়া মেনে নেয়ার আহবান জানানো হয়।
সমাবেশে বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর জেলা সভাপতি মাসুম হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিয়্,া সাধারণ সম্পাদক রওশানুল কাওছার সংগ্রাম, শিক্ষক সমিতির জেলা সম্পাদক অধ্যক্ষ আতিয়ার রহমান প্রামানিক, বাকবিশিস এর যুগ্ম সম্পাদক অধ্যাপক আব্দুল বাতেন, মহানগর সভাপতি নবীব হোসেন লাবলু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুর রউফ সরকার প্রমুখ

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5583206913180587808

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item