জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে পুলিশ'

ডেস্ক-
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ ও মাদক পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে পুলিশ।

তিনি আজ শনিবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে যমুনা ব্যাংক ফাউন্ডেশন আয়োজিত ‘মাদকের ভয়াবহতা নিরসনে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নূর মোহাম্মদ সেমিনারে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ইসমাইল হোসেন সিরাজী, পরিচালক কানুতোষ মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিকুল আলম। 

এছাড়া সেমিনারে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক এ. কে. এম. সাইফুদ্দীন আহম্মদসহ অন্যান্য নির্বাহীবৃন্দ এবং বৃহত্তর ঢাকা অঞ্চলের বার শতাধিক কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে পুলিশের উল্লেখযোগ্য ভূমিকা ও কার্যক্রম রয়েছে, মাদকদ্রব্য উদ্ধারেও সফলতা আছে। মাদকদ্রব্য উদ্ধারের পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, ২০১৬ সালে পুলিশ, র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং বিজিবি ও অন্যান্য সংস্থা মাদকদ্রব্য আইনে মামলা করেছে ৬২ হাজার ২৬৮টি। এর মধ্যে শুধুমাত্র পুলিশ করেছে ৫৫ হাজার ৮৮৭টি মামলা। এসব মামলায় গ্রেফতার হয়েছে ৭৮ হাজার ২১৪ জন। 

পুরোনো সংবাদ

প্রধান খবর 8217666205505513992

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item