পীরগাছায় বন্যায় ১০ হাজার পরিবার পানিবন্দি

ফজলুর রহমান,পীরগাছা

রংপুরের পীরগাছায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় উপজেলা তিনটি ইউনিয়নের ২০ টি গ্রামের প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পাওয়ায় আরো নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার আশংকা দেখা দিয়েছে।
গতকাল মঙ্গলবার সরেজমিনে বন্যা কবলিত এলাকায় গিয়ে দেখা যায়, উপজেলার ছাওলা ইউনিয়নের গাবুড়া, শিবদেবচর, আমিনপাড়া, চরছাওলা কামারের হাট, রামসিং, জুয়ানের চরসহ প্রায় ১০টি গ্রাম বন্যার পানিতে তলিয়ে গেছে। গ্রামগুলোতে অবস্থিত প্রায় ৮টি প্রাথমিক বিদ্যালয় পানির নিচে তলিয়ে যাওয়ায় তা বন্ধ ঘোষনা করা হয়েছে। এছাড়াও তাম্বুলপুর ইউনিয়নের চরতাম্বুলপুর, নামাচর, চররহমতসহ ৬টি ও কান্দি ইউনিয়নের সতন্ত্ররা , দোয়ানি মনিরাম, তেয়ানি মনিরাম এবং দীঘটারি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এদিকে তিস্তা প্রতিরক্ষা বাঁধের পীরগাছা পয়েন্টে পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধের তিন কিলোমিটার অংশ হুমকির মূখে পড়েছে। গতকাল মঙ্গলবার বিকাল পর্যন্ত সরকারি বা বেসরকারিভাবে বন্যা দূর্গত এলাকায় কোন ত্রান সামগ্রী না পৌঁছায় পানিবন্দি লোকজন চরম বিপাকে পড়েছে। বর্তমানে বন্যা কবলিত এলাকাগুলোতে বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। অনেকে খাদ্য সামগ্রী ও বিশুদ্ধ পানি নিজ উদ্যোগে সংগ্রহ করলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলে বন্যা দূর্গত এলাকার লোকজন জানায়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করা হয়েছে। বন্যা দূর্গত এলাকার মানুষের জন্য শুকনা খাবার ও ত্রানের জন্য চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলে বন্যা দূর্গতদের মাঝে বিতরণ করা হবে।

পুরোনো সংবাদ

রংপুর 6845436342348487560

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item