জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৮ জুলাই॥
“মাছচাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ কর্মসুচির অংশ হিসাবে প্রথম দিন নীলফামারীতে সংবাদ সম্মেলন করেছে জেলা মৎস্য অধিদপ্তর। 

আজ মঙ্গলবার সকাল ১১টায় জেলা মৎস্য অধিদপ্তরের হলরুমে আয়োজিত এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা হাসান ফেরদৌস সরকার। 
সংবাদ সম্মেলনে জানানো হয় আগামীকাল ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী  মৎস্য সপ্তাহে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে মৎস্য সংরক্ষণ আইন-১৯৫০ ও বিধিমালা-১৯৮৫ স¤পর্কে ও মৎস্য সংরক্ষণের বিষয়ে আলোচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা সদরের মৎস্য খামার ব্যবস্থাপক খায়রারুল আলম, সৈয়দপুর উপজেলা খামার ব্যবস্থাপক তপন কুমার দাস,  এ জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগন। 
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা মৎস্য কর্মকর্তা হাসান ফেরদৌস সরকার। এ সময় তিনি বলেন নীলফামারী জেলায় প্রতি বছর ৩৩ হাজার মেট্রিক টন মাছের চাহিদা। কিন্তু মাছ উৎপাদক হচ্ছে ১৬ হাজার ৩৪ মেট্রিক মেট্রিক টন। এতে ঘাটতি রয়েছে ১৬ হাজার ৯৬৬ মেট্রিকটন। এই ঘাটতি পুরনে মজা পুকুর, খাল বিল ও জলাশয় সংস্কারের প্রকল্প বাস্তবায়নে কাজ চলছে। প্রকল্প বাস্তবায়ক হলে আগামীতে  মাছের চাহিদা পুরণ করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7069787216189889647

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item